প্রায় পাঁচ বছর পর সিলেট থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণা শুরু করতে যাচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগ। প্রধানমন্ত্রীর জনসমাবেশে আসা সবার জন্য সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী মাঠে প্রায় দুই লাখ আধা লিটারের পানির বোতলের ব্যবস্থা করেছেন। 

সরেজমিনে বুধবার (২০ ডিসেম্বর) সকালে দেখা যায়, আলিয়া মাদরাসা মাঠের চতুর্দিকে সারি সারি পানির বোতলের পশরা সাজিয়ে রাখা হয়েছে। আওয়ামী লীগের একাধিক সূত্র জানিয়েছে সমাবেশস্থলে আসা মানুষের জন্য এই পানি স্তরে স্তরে সাজিয়ে রাখা হয়েছে।আগত নেতাকর্মীদের যাতে করে তাদের পিপাসায় পানির জন্য কষ্ট করতে না হয় সেজন্য সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর পক্ষ থেকে এই পানির ব্যবস্থা করা হয়েছে।

সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর আগমনে সিলেটের মানুষ উচ্ছ্বসিত। মানুষজন দূর-দূরান্ত থেকে সিলেট নগরীতে এসেছেন। রোদের মধ্যে তারা দীর্ঘক্ষণ সমাবেশস্থলে থকবেন। তাদের যাতে পানির কষ্ট না হয় সেজন্য এই ব্যবস্থা করে রাখা হয়েছে।

এদিকে সার্বিক নিরাপত্তার বিষয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার আজবাহার আলী শেখ ঢাকা পোস্টকে বলেন, প্রধানমন্ত্রীর সিলেট আগমন ঘিরে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। নিরাপত্তায় চার হাজার একশত জন পুলিশের ফোর্স মোতায়েন আছে। এছাড়া বিভিন্ন বাহিনীর সদস্যরা সাদা পোশাকেও দায়িত্ব পালন করছেন।

আরকে