বরগুনার আমতলীতে ঢাকা-কুয়াকাটা মহাসড়কে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বাসের হেলপার মো. আফজাল (৩৫) ঘটনাস্থলেই নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন আরও ১৫ জন বাসযাত্রী।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে আমতলীর উরশিতলা নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আমতলী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী সাখাওয়াত হোসেন তপু বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন।

খোঁজ নিয়ে জানা যায়, ঢাকা-কুয়াকাটা মহাসড়ক হয়ে যাত্রীবাহী বিসমিল্লাহ পরিবহনের বাসটি পটুয়াখালীর উদ্দেশ্য যাচ্ছিল। এ সময় আমতলীর উরশিতলা নামক এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের একটি খাদে উল্টে পড়ে যায়। পরে স্থানীয়রা আমতলী থানা পুলিশ ও ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে বাসের হেলপার আফজালকে মৃত অবস্থায় উদ্ধার করে। এ সময় আরও ১৫ জন আহত যাত্রীকে উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ কাছাকাছি বিভিন্ন হাসপাতালে প্রেরণ করেন।

আহত ১৫ জনের মধ্যে তাহমিনা (৫০), সোহাগ (৩০), মাকসুদা (৩৮), হিরা মনি (২৬), লাইজু (৫০), ফারজিন কবির শিফা (১৬) ও জুবায়ের (৬) নামের সাতজনের নাম জানা গেছে।

এ বিষয়ে আমতলী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে মৃত অবস্থায় একজনকে উদ্ধার করেছে। এ ছাড়া অন্তত ১৫ জন বাসযাত্রীকে আহত অবস্থায় উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

এমজেইউ