দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি বলেছেন, নৌকার ভোট চেয়ে যারা এখন স্বতন্ত্র প্রার্থী হয়েছেন তারা জাতীয় বেইমান। তাদেরকে হুঁশিয়ার হতে হবে। নৌকার লেবাস লাগিয়ে, আওয়ামী লীগের লেবাস লাগিয়ে বিএনপি-জামায়াত ভোট দিতে যাবে আর আগুন দেবে তা মেনে নেওয়া হবে না।

বুধবার (২০ ডিসেম্বর) বিকেলে গাইবান্ধার পলাশবাড়ীতে শ্রমিক সমাবেশের বক্তব্য দেওয়ার সময় তিনি এসব কথা বলেন। এরই মধ্যে তার ওই বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

সুপ্রিম কোর্টের আইনজীবী উম্মে কুলসুম স্মৃতি গাইবান্ধা-৩ আসনের বর্তমান সংসদ সদস্য। তিনি কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক।

আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীদের উদ্দেশে উম্মে কুলসুম স্মৃতি বলেন, স্বতন্ত্র মানে স্বতন্ত্র আর দলীয় মানে দলীয়ই। স্বতন্ত্র দিয়েই যদি সরকার গঠন করা যেত তাহলে বিএনপি-জামায়াত বলতো আওয়ামী লীগকে মানুষ চায় না।

ভোটের মাঠে আরও সাতজন প্রতিদ্বন্দ্বী রয়েছে উল্লেখ করে আওয়ামী লীগ মনোনীত এই প্রার্থী বলেন, আমরা তাদের সঙ্গে প্রতিযোগিতা করবো। আমরা কেন আওয়ামী লেবাসধারী স্বতন্ত্রের সঙ্গে প্রতিযোগিতা করবো?

উল্লেখ্য, গাইবান্ধা-৩ আসনে মোট ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে আওয়ামী লীগের স্বতন্ত্র হিসেবে লড়ছেন তিনজন। তারা হলেন- সাদুল্লাপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদ্য পদত্যাগ করা উপজেলা চেয়ারম্যান আলহাজ সাহারিয়া খান বিপ্লব, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মফিজুল হক সরকার ও আওয়ামী লীগ নেতা আজিজার রহমান।

রিপন আকন্দ/এমজেইউ