নিহত ইস্কান্দার খা

মাদারীপুরের কালকিনিতে ইস্কান্দার খা (৬৮) নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করা হয়েছে। শনিবার (২৩ ডিসেম্বর) ভোরে উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের ভাটাবালি এলাকায় তাকে কুপিয়ে জখম করা হয়। পরে দুপুর ১২টার দিকে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত ইস্কান্দার খা কালকিনি উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের ভাটোবালী গ্রামের আমির খার ছেলে। তিনি মাদারীপুর-৩ (কালকিনি) আসনের স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগমের কর্মী ছিলেন বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, কালকিনি উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নে গত বৃহস্পতিবার বিকেলে স্বতন্ত্র প্রার্থীর ঈগল পাখি প্রতীকের মিছিলে নৌকার প্রার্থী আবদুস সোবহান গোলাপের সমর্থকরা হামলা চালান। এতে ঈগলের সমর্থক ও পথচারীসহ ১০ জন আহত হন। তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনার জের কাটতে না কাটতেই শনিবার ভোরে ঈগল প্রতীকের সমর্থক ইস্কান্দার খা ফজর নামাজ পড়ে সূর্যমনি বাজারে যাওয়ার পথে নৌকার সমর্থকরা তাকে কুপিয়ে ও পিটিয়ে ফেলে রাখেন। স্থানীয়রা তাকে উদ্ধার করে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। তার অবস্থার অবনতি হওয়ায় তাকে পরে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান কর্তব্যরত চিকিৎসক। পরে দুপুর সাড়ে ১২টার দিকে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।  

কালকিনি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হাসান বলেন, ঘটনাটি পুলিশ তদন্ত করে দেখছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আরএআর