ফাইল ফটো

ঘন কুয়াশায় পাবনার বেড়া উপজেলার কাজীরহাট-আরিচা নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। দুর্ঘটনা এড়াতে শনিবার (২৩ ডিসেম্বর) রাত সাড়ে ১০টা থেকে ফেরি চলাচল বন্ধ রেখেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) কর্তৃপক্ষ। 

বিআইডব্লিউটিসি সূত্র জানায়, কাজীরহাট-আরিচা রুটে দুইটি রো রো আর দুটি পাম্প ফেরি মিলে চারটি ফেরি চলাচল করে। ঘন কুয়াশার কারণে শনিবার রাত ১০টার দিকে যমুনা নদীতে দুটি ফেরি আটকা পড়ে। এর মধ্যে কাজীরহাট ঘাট থেকে আরিচায় যাচ্ছিল বীরশ্রেষ্ঠ রুহুল আমিন ফেরি ও আরিচা ঘাট থেকে কাজীরহাট ঘাটে আসছিল বেগম সুফিয়া নামের ফেরি। ফেরি দুটি আটকা পড়লেও কোনো দুর্ঘটনা ঘটেনি। রোববার সকাল ১০টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ রয়েছে।

এদিকে ফেরি চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েছে পরিবহন চালকরা। শতাধিক যানবাহন পারের অপেক্ষায় রয়েছে।

লালমনিরহাটের থেকে আগত ট্রাকচালক আব্দুল লতিফ বলেন, আমি গত রাত ৮টার দিকে ঘাটে এসে ফেরিতে ওঠার সিরিয়াল দেই। রাত ১০টার দিকে শুনি ফেরি বন্ধ থাকবে। বর্তমান ঘাটেই অবস্থান করছি।

পাবনার ঈশ্বরদীর মনিরুল বলেন, মিনি ট্রাকে করে প্রতি রাতে ঢাকায় সবজি সরবরাহ করি। রাতে এসে সকাল ১০টা বেজে গেলে তাও ঘাট পার হতে পারলাম না। বাধ্য হয়ে যমুনা সেতু হয়ে ঢাকায় যেতে হবে।

বিআইডব্লিউটিসি কাজীরহাট ফেরিঘাটের সহকারী ম্যানেজার ফখরুজ্জামান বলেন, ঘন কুয়াশার জন্য শনিবার রাত ১০টা থেকে এখন পর্যন্ত ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। সকাল ১০টা বাজলেও কুয়াশা এখনো কাটেনি। কখন নাগাদ ফেরি চালু হবে বলা সম্ভব হচ্ছে না।

রাকিব হাসনাত/আরকে