কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনের বর্তমান সংসদ সদস্য ও নৌকা প্রতীকের প্রার্থী ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জকে নৌকা মার্কায় ভোট না দিলে সকল সুযোগ-সুবিধা ও ভাতা বাতিল হয়ে যাবে বলে হুমকি দিয়েছেন চাপড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা এনামুল হক মঞ্জু।

শনিবার (২৩ ডিসেম্বর) বিকেল ৪টার দিকে কুমারখালী উপজেলার চাপড়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের উত্তর মিরপুর এলাকায় উঠান বৈঠকে এমন বক্তব্য দেন মঞ্জু চেয়ারম্যান। তার বক্তব্যটি যোগাযোগ (ফেসবুক) মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে চলছে নানা আলোচনা ও সমালোচনা। 

ভাইরাল হওয়া ভিডিওতে শোনা যায়, নৌকার পক্ষে উঠান বৈঠকে উপস্থিত স্থানীয় শতাধিক নারী ও কার্ডধারীদের উদ্দেশ্যে মঞ্জু চেয়ারম্যান বলছেন, সর্বোচ্চ শিক্ষা পর্যন্ত বিনা পয়সায় লেখাপড়া করতে পারছে। এটা জননেত্রী শেখ হাসিনার অবদান। নৌকা মার্কায় ভোট না দিলে এইসব সুযোগসুবিধা-ভাতা বাতিল হয়ে যাবে। অন্য কোনো ক্যান্ডিডেটরা ভোট চাইলে আপনারা বিভ্রান্ত হবেন না। নৌকা প্রতীক দিয়ে খোকসা-কুমারখালীতে একজনকে পাঠিয়েছে। সে হচ্ছে সেলিম আলতাফ জর্জ। এই প্রতীক (নৌকা) বাদে ভোট দিলে সব উন্নয়ন কিন্তু বন্ধ হয়ে যাবে। ভোট তো কাউকে না কাউকে দেওয়াই লাগবে। নৌকায় ভোট দিয়ে যদি এলাকার উন্নয়ন, বিভিন্ন ভাতা, আপনাদের ছেলেমেয়েদের লেখাপড়ার খরচ এগুলো যদি করতে পারি, এগুলো বড় পাওয়া। আমরা নৌকার পক্ষে ভোট ভিক্ষা করতে এসেছি। আমরা সবাই নৌকায় ভোট দেব ইনশাআল্লাহ। 

বক্তব্যে মঞ্জু চেয়ারম্যান আরও বলেন, অন্য কাউকে আপনারা ভোট দিতে পারবে কিনা জানি না। তবে নৌকায় যারা ভোট দেবে তাদের সমস্যা নেই। আপনারা ভোট আগে দেবেন, সেখানে মেম্বারসহ আমাদের লোক থাকবে। আপনাদের মাঝে কিন্তু আমরাই ছিলাম, আমরাই আছি। যারা ১০ টাকা কেজি চাল, টিসিবি পায়নি। তারা কালকেই পাবা, তেল চাল পাবা। আমি মেম্বারের কাছে দিয়ে দেব। আর কোনো চাহিদা আছে? 

এসময় উপস্থিত ছিলেন নৌকার প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জের মা মমতাজ বেগম, তার স্ত্রী, কুমারখালী উপজেলার  চাপড়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আওয়ামী লীগ নেতা ফিরোজ আহমেদ, ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য হেলাল উদ্দীন ও এলাকার বাসিন্দারা।

বক্তব্যের বিষয়টি নিশ্চিত করে চাপড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক মঞ্জু ঢাকা পোস্টকে বলেন, শেখ হাসিনার সরকার, নৌকার সরকার ভাতাসহ বিভিন্ন সুযোগসুবিধা দিচ্ছে। আগামীতে বর্তমান সরকার বাদে অন্যকোনো সরকার এলে এগুলো বাদ হয়ে যাবে। এটা হুমকি না। অন্য কোনো সরকার ক্ষমতায় এলে সেগুলো বাতিল হতেও তো পারে। 

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মুখোমুখি অবস্থানে রয়েছেন আওয়ামী লীগের নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকরা। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনের বর্তমান সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ ও সাবেক সংসদ সদস্য আবদুর রউফের কর্মী সমর্থকদের মধ্যে একেক পর এক সংঘর্ষ, নির্বাচনী ক্যাম্প ভাঙচুর, হুমকি, পাল্টাপাল্টি একাধিক অভিযোগ ও মামলা করা হয়েছে। এসব ঘটনায় উভয়পক্ষের কর্মী-সমর্থক আহত হয়েছেন। দুপক্ষের কর্মী-সমর্থক গ্রেপ্তার হয়েছে।

রাজু আহমেদ/আরকে