মেম্বার-চেয়ারম্যানরা স্বতন্ত্র প্রার্থীর ট্রাক প্রতীকের পক্ষে ভোট চাইলে বেঁধে রাখার হুমকি দিয়েছেন নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী। 

গতকাল রোববার (২৪ ডিসেম্বর) রাতে বড়াইগ্রাম ইউনিয়নের ৭নং ওয়ার্ডের জেলেপাড়া এলাকায় নির্বাচনী সভায় তিনি এ হুমকি দেন। তার বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। 

ভিডিওতে দেখা যায়, নৌকা প্রতীকের প্রার্থী ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী তার কর্মী সমর্থকদের উদ্দেশ্যে বলেন, নৌকা নিয়ে যে সমস্ত চেয়ারম্যান নির্বাচন করে বিজয়ী হয়েছেন তারা যদি নৌকা বাদ দিয়ে ট্রাকের (স্বতন্ত্র প্রার্থীর প্রতীক) পক্ষে ভোট চাইতে আসে তাহলে তাদেরকে পিঠমোড়া করে বেঁধে রাখবেন। নৌকা নিয়ে মেম্বার-চেয়ারম্যান হয়ে অন্য প্রতীকে ভোট চাওয়া উচিত নয়। 

এ  বিষয়ে আসনটিতে ট্রাক প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করা স্বতন্ত্র প্রার্থী আসিফ আব্দুলাহ বিন কুদ্দুস শোভন বলেন, তাদের (নৌকা প্রতীকের) সমর্থকরা সাধারণ ভোটারদের হুমকি-ধমকি দিয়ে ভোটের সুষ্ঠু পরিবেশ নষ্ট করছে। যার কারণে ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি কম হতে পারে।

তিনি বলেন, এতোদিন তার কর্মী সমর্থকরা আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করেছে, এখন তিনি (সিদ্দিকুর রহমান পাটোয়ারী) প্রকাশ্যে হামলার জন্য উস্কে দিচ্ছেন। তার এ বক্তব্য নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন। তার বিরুদ্ধে লিখিত অভিযোগ দেব। 

এ বিষয়ে কথা বলতে নৌকার প্রার্থী ও সংসদ সদস্য ড. সিদ্দিকুর রহমান পাটোয়ারীর মুঠোফোনে কল করা হলেও তিনি রিসিভ করেননি।

গোলাম রাব্বানী/আরএআর