আ ক ম সরওয়ার জাহান বাদশাহ

কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য আ ক ম সরওয়ার জাহান বাদশাহর বিরুদ্ধে নৌকা প্রতীকে ভোট না দিলে ভোটারদের দেখে নেওয়ার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে।   

গতকাল সোমবার (২৫ ডিসেম্বর) রাতে দৌলতপুর উপজেলার মরিচা ইউনিয়নে নির্বাচনী পথসভায় তিনি এ হুমকি দেন। তার ওই বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। এ নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। বাদশাহ দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি। 

ভাইরাল হওয়া ভিডিওতে নৌকা প্রতীকের প্রার্থী বাদশাহ বলেন, ‘আমি কে, আপনারা জানেন এবং চেনেন। আমি বেশী কথা বলবো না। এখানে যারা আছেন, ভোট আমাকে দিতে হবে, পরিষ্কার কথা। নৌকা মার্কায় আমাকে ভোট দিতে হবে। এই অধিকার আমার আছে। সুতরাং যার মনে যাই থাকুক না কেন, যতই নাচানাচি-গুতাগুতি করেন না কেন, মনস্থির করেন, নৌকা মার্কায় বাদশাহকে ভোট দিতে হবে। উল্টাপাল্টা দু-একজন বকছে, সোজা করে দেব কিন্তু। এরপরে উল্টাপাল্টা কথা যদি শুনি সোজা করে দেব। মনে রাইখেন।’

এই আসনের স্বতন্ত্র প্রার্থী (ট্রাক প্রতীক) ও দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রেজাউল হক চৌধুরী বলেন, নৌকার প্রার্থী ভোটারদের হুমকি-ধমকি দিয়ে যেভাবে ভোট চাচ্ছেন সেটা নির্বাচনী আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন। সংশ্লিষ্ট নির্বাচন কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করছি। তারা যেন নিয়ম অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করেন সেটাই প্রত্যাশা করি।

এ বিষয়ে কথা বলার নৌকার প্রার্থী আ ক ম সরওয়ার জাহান বাদশাহর মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

তবে আ ক ম সরওয়ার জাহান বাদশাহর ছেলে শাইখ আল জাহান শুভ্র বলেন, দৌলতপুরব্যাপী যে উন্নয়ন হয়েছে সেই জায়গায় অধিকার থেকে চাওয়া হয়েছে। এটার মানে এমন না যে ভোট না দিলে ক্ষতি করা হবে।  পূর্বেও যারা দেয়নি তাদের সাথে কোনো অসদাচরণ হয়নি যেটা, ২০১৪ সালে নির্বাচনের পর নৌকার কর্মীদের সাথে হয়েছে।

রাজু আহমেদ/আরএআর