স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, আমাদের আগামী প্রজন্মের উন্নত শিক্ষা নিশ্চিতে আবারও শেখ হাসিনাকে ভোট দিয়ে প্রধানমন্ত্রী বানাতে হবে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই দেশের মানুষ নিরাপদ থাকে। 

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিকেলে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার লক্ষ্মণপুর ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত নির্বাচনী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তাজুল ইসলাম বলেন,  ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধি করেছে। বিএনপি-জামায়াতের শাসনামলে বন্ধ হয়ে যাওয়া সকল কমিউনিটি ক্লিনিক আবার চালু করা হয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক আবার ফোর লেন হয়েছে। রেললাইন ঢাকা থেকে চট্টগ্রাম পর্যন্ত ফোর লেন হয়েছে। সম্প্রতি কক্সবাজার পর্যন্ত নতুন রেললাইন হয়েছে। পদ্মা সেতু হয়েছে, কর্ণফুলী নদীর নিচে দিয়ে, সাগরের একদম তলদেশ দিয়ে টানেল হয়েছে। এখন গাড়ি যায় নদীর নিচ দিয়ে। মেট্রোরেল হয়েছে এবং আমাদের এলিভেটেড এক্সপ্রেসওয়ে হয়েছে। সবমিলিয়ে এখন বাংলাদেশে যখন বিদেশিরা আসে তখন তারা খুব সারপ্রাইজড হয়ে যায়। এটা কি বাংলাদেশ, না আমি অন্য কোনো দেশে আসলাম। 

তিনি বলেন, ২০০১ সালে ক্ষমতায় এসে বিএনপি-জামায়াত সরকার আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর যে দমন-পীড়ন করেছিল, আওয়ামী লীগ তা করেনি। তারা ক্ষমতায় এসে আওয়ামী লীগের নেতাকর্মীদের ব্যবসা-বাণিজ্য বন্ধ করে দিয়েছিল। আজ আমার বিএনপি-জামায়াতের বন্ধুরা বলতে পারবে না কারও কোনো ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে। 

তাজুল ইসলাম বলেন, বিএনপি-জামায়াতের আমলে সার পাওয়া যায়নি। সারের জন্য আন্দোলন করায় ১৭ জন কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিল। আর শেখ হাসিনা ক্ষমতায় এসে ৮০ টাকার সার ২০ টাকায় দিয়েছেন। আজ সারের কোনো ঘাটতি আছে? নেই। তারা ১ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করতে পারেনি। আজ দেশে বিদ্যুতের অভাব আছে? নেই। 

তিনি বলেন, আওয়ামী লীগ এদেশে ২২-২৩ বছর ক্ষমতায় ছিল, আজকের দেশের উন্নয়নের চিত্র দেখুন। আর অন্যরা তো ২৭-২৮ বছর ক্ষমতায় ছিল, তারা উন্নয়ন করেছে? আল্লাহরওয়াস্তে একটু বলেন। আমি আমার এলাকাতে মাদক নির্মূলের নির্দেশ দিয়েছি। আশা করি ইনশাআল্লাহ মাদক থাকবে না লাকসাম এবং মনোহরগঞ্জে। 

এ সময় অন্যান্যের মধ্যে মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার মো. আবদুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জাকির হোসেন, লাকসাম পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মো. তাবারক উল্লাহ কায়েস, লাকসাম পৌরসভার মেয়র অধ্যাপক মো. আবুল খায়ের, বিপুলাসার ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক মো. মাকসুদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। 

আরিফ আজগর/আরএআর