বাগেরহাটের চিতলমারীতে নৌকা প্রতীকের নির্বাচনী প্রচারণায় বাধা দেওয়ায় বিবেক কির্ত্তুনীয়া (৬৫) ও আল আমিন খান (২৭) নামে দুইজনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৭ ডিসেম্বর) বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বেদবতী মিস্ত্রী এ জরিমানার আদেশ দেন। এসময় আল আমিনের কাছ থেকে ২০০০ টাকা ও বিবেক কির্ত্তুনীয়ার কাছ থেকে ১০০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

অর্থদণ্ডাদেশপ্রাপ্ত বিবেক কির্ত্তুনীয়া সদর ইউনিয়নের পুরাতন কালশিরা গ্রামের মধুসূদন কির্ত্তুনীয়ার ছেলে ও আল আমিন খান চরপাড়া গ্রামের মো. মুজিবর খানের ছেলে।

চিতলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং অফিসার মো. আসমত হোসেন এ সব তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, উপজেলার সদর ইউনিয়নের কালশিরা গ্রামের বদর শেখের বাড়ির সামনে রাস্তার উপর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে আওয়ামী লীগের প্রার্থী শেখ হেলাল উদ্দীনের নৌকা প্রতীকের মাইকিং চলছিল। এসময় চরপাড়া গ্রামের আল আমিন খান, জাফর সরদারের ছেলে মাসুম সরদার, ঠান্ডা গাজীর ছেলে জসিম গাজী ও বিবেক কির্ত্তুনীয়া প্রচারণায় বাধা প্রদান করেন। পরে লোকজন বিবেক কির্ত্তুনীয়া ও আল আমিনকে আটক করে। এসময় বাকি দুইজন দৌড়ে পালিয়ে যায়।

চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকরামুল হোসেন বলেন, নির্বাচনী প্রচারে বাধা প্রদানের খবর পেয়ে তাৎক্ষণিক আমরা ঘটনাস্থলে যাই। দুজনকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে। বর্তমানে সেখানে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

চিতলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মো. আসমত হোসেন বলেন, এটা রাজনৈতিক কোনো ঘটনা নয়। নির্বাচনবিধি লঙ্ঘনের দায়ে বিবেক কির্ত্তুনীয়া ও আল আমিন খানকে অর্থদণ্ডাদেশ দেওয়া হয়। পরে তাদের ছেড়ে দেওয়া হয়েছে।

পিএইচ