আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রকাশ্যে টাকা দিয়ে ভোট চাওয়ায় কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের সাবেক সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী (ট্রাক প্রতীক) রেজাউল হক চৌধুরীকে শোকজ করা হয়েছে। শনিবার (৩০ ডিসেম্বর) বিকেলে কুষ্টিয়া-১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান যুগ্ম জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক আসাফ-উদ-দৌলা তাকে শোকজ করেন।  

আগামী সোমবার (১ জানুয়ারি) সকালে রেজাউল হক চৌধুরীকে স্বশরীরে আদালতে হাজির হয়ে শোকজের জবাব দিতে বলা হয়েছে। নির্বাচনী অনুসন্ধান কমিটি সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। 

রেজাউল হক চৌধুরী দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি। এবারের নির্বাচনে তিনি  স্বতন্ত্র প্রার্থী (ট্রাক প্রতীক) হিসেবে রেজাউল হক চৌধুরী ভোটের মাঠে রয়েছেন। সম্প্রতি তিনি দৌলতপুর উপজেলা বাজারে টাকা বিতরণ করেন এবং ভোট চান। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। এ নিয়ে নানা সমালোচনা চলছে। এ বিষয়ে সাবেক এমপি প্রয়াত আফাজ উদ্দিন আহমেদের বড় ছেলে ও স্বতন্ত্র প্রার্থী নাজমুল হুদা পটল নির্বাচনী অনুসন্ধান কমিটিতে লিখিত অভিযোগ করেন। 

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, দৌলতপুর উপজেলা বাজারে স্বতন্ত্র প্রার্থী রেজাউল হক চৌধুরী ভোটারদের কাছে লিফলেট ও টাকা বিতরণ করছেন। নিজের পকেট থেকে টাকা বের করে, লিফলেটের সঙ্গে টাকা দিচ্ছেন তিনি। ট্রাক মার্কায় ভোট দিতে বলেন তিনি। এ সময় তার কর্মী-সমর্থকরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে কথা বলার জন্য স্বতন্ত্র প্রার্থী (ট্রাক প্রতীক) রেজাউল হক চৌধুরীর মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

এদিকে দৌলতপুর আসনের স্বতন্ত্র প্রার্থী নাজমুল হুদা পটল (ঈগল প্রতীক) ও তার সমর্থকদের হত্যার হুমকি দেওয়ার অভিযোগে শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেলে রেজাউল চৌধুরীর ছোট ভাই ও উপজেলা যুবলীগের সভাপতি বুলবুল আহম্মেদ টোকন চৌধুরীকে শোকজ করে নির্বাচনী অনুসন্ধান কমিটি। কুষ্টিয়া-১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান যুগ্ম জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক আসাফ-উদ-দৌলা আগামী সোমবার (১ জানুয়ারি) সকালে টোকনকে আদালতে হাজির হয়ে শোকজের জবাব দিতে বলেছেন। 

রাজু আহমেদ/আরএআর