রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, বিএনপি-জামায়াত নির্বাচনে না এসে বিরোধিতা করছে। কেননা বিএনপি-জামায়াত সন্ত্রাসী কাজে বিশ্বাসী আর আওয়ামী লীগ সরকার দেশের উন্নয়নে বিশ্বাসী।

মঙ্গলবার (২ জানুয়ারি) রাতে তেঁতুলিয়ায় পঞ্চগড়-১ (সদর, তেঁতুলিয়া ও আটোয়ারী) আসনের নৌকার প্রার্থী নাঈমুজ্জামান ভুঁইয়া মুক্তার নির্বাচনী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রেলমন্ত্রী এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের সময় আমেরিকা কিংবা যে সমস্ত বিত্তশালী দেশ আমাদেরকে সাহায্য-সহযোগিতা করেনি, যারা চায়নি বাংলাদেশ হোক তারাই আজ বিএনপি-জামায়াতের পক্ষ নিয়ে বিরোধিতা করছে। তারা বিশ্বকে দেখাতে চায় দেশের ৮০ ভাগ মানুষ শেখ হাসিনার পক্ষে নেই। কাজেই কোনো প্রকার দ্বিধা ও কুপ্রবঞ্চনায় না ঢুকে আপনারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রার্থী নাঈমুজ্জামান মুক্তাকে নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয়ী করবেন।

রেলমন্ত্রী বলেন, আমি আমার নির্বাচনী এলাকা থেকে তিনবার এমপি নির্বাচিত হয়েছি। আমার বড় ভাইও এলাকায় নেতৃত্ব দিয়েছেন। মানুষের জন্য কাজ করেছেন। আমি চেষ্টা করেছি মাননীয় প্রধানমন্ত্রী আমাকে যে দায়িত্ব দিয়েছেন তা পালন করতে। সর্বাত্মক চেষ্টা করেছি এলাকার উন্নয়ন করতে। তেঁতুলিয়ার বাংলাবান্ধা স্থলবন্দর করাসহ এ বন্দরটিকে আরও কীভাবে সমৃদ্ধ করা যায়, এর কার্যক্রম কীভাবে আরও বাড়ানো যায় তা নিয়ে কাজ করছি। তেঁতুলিয়াকে পর্যটন এলাকা হিসেবে কীভাবে আগামীতে আরও সমৃদ্ধ করা যায় তা নিয়ে ভাবছি।

তিনি আরও বলেন, আজ পঞ্চগড়ের তেঁতুলিয়ার অনেক উন্নয়ন হয়েছে। আওয়ামী লীগ সরকারের পরিকল্পনায় ভারত, নেপাল, ভুটানে ট্রেন সংযোগ হচ্ছে। এই বাংলাবান্ধা স্থলবন্দর থেকে মংলা স্থলবন্দর, সমুদ্র বন্দর, খুলনা থেকে মংলা রেললাইন হয়েছে। কল্যাণপুর থেকে মালামাল বাংলাবান্ধা থেকে নেপালে যাবে, ভারতে যাবে। এভাবে আগামী ২০৩০ সালের মধ্যে আমরা এ দেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে গড়ে তুলতে চাই। আগামী ২০৪১ সালের মধ্যে এই বাংলাদেশকে আমরা উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলা গড়তে চাই।

চা শিল্প নিয়ে রেলমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর উদ্যোগে এই পঞ্চগড় সমতলের চা শিল্পে বিকাশ ঘটেছে। কিন্তু আমাদের কিছু নেতা সিন্ডিকেট করে চা চাষিদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করেছে। চা শিল্পকে কেন্দ্র করে দেশের তৃতীয় নিলাম কেন্দ্র উদ্বোধনের সময়ও আমি চা চাষিদের সমস্যার কথা বলেছি। একটি পিয়নের চাকরি নিতেও টাকা দিতে হয়।

তিনি আরও বলেন, আপনারা তো অনেক নেতা দেখেছেন, তাকে (নাঈমুজ্জামান মুক্তা) একবার দেখেন। তাকে ভোট দিয়ে দেখেন। আমি শুধু এতটুকু বলতে পারি, নাঈমুজ্জামান মুক্তাকে বিশ্বাস করতে পারেন। অন্ততপক্ষে কখনোই তিনি জনগণের আস্থা নষ্ট হয়, বিশ্বাস নষ্ট হয় এ ধরনের কোনো কাজ করবে না। আমার বিশ্বাস পরিবেশকে ঠিক রেখে মানুষের কর্মসংস্থানের জায়গা ঠিক রেখে আগামী দিনে এই নাঈমুজ্জামান ভুঁইয়া মুক্তার নেতৃত্বে একটি ভালো নেতৃত্ব পাব।

এ সময় পঞ্চগড়-১ আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী নাঈমুজ্জামান ভুঁইয়া মুক্তা বলেন, ‘হামেরা গড়িমো হামার পঞ্চগড় ’ শীর্ষক আঞ্চলিক ইশতেহার ঘোষণা করেছি। এখানে বন্ধ চিনিকল চালু, মেডিকেল কলেজ স্থাপন, কারিগরি বিশ্ববিদ্যালয় স্থাপন, পঞ্চগড় শহর বিকল্প সড়ক সেতু নির্মাণ এবং চা চাষিদের সমস্যা নিরসনে কার্যকর উদ্যোগ নেওয়ার অঙ্গীকার করেছি। তাই আগামী ৭ জানুয়ারি নৌকা মার্কায় একটি করে ভোট ভিক্ষা চাচ্ছি।

নির্বাচনী সভায় তেঁতুলিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলীর মন্ডলের সভাপতিত্বে কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবু সারোয়ার বকুল, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলামসহ আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বক্তব্য দেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম হুমায়ুন কবীর উজ্জ্বল।

এ সময় বক্তারা নাঈমুজ্জামানকে একজন সৎ, যোগ্য, দক্ষ সংগঠক ও তরুণ প্রার্থী হিসেবে অভিহিত করে আগামী ৭ জানুয়ারির নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানান। 

এসকে দোয়েল/এমজেইউ