নির্বাচনী সমাবেশের কারণে রাস্তা ও যান চলাচল বন্ধ হওয়ায় হবিগঞ্জ-৪ আসনের নৌকার প্রার্থী বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলীকে শোকজ করা হয়েছে। মঙ্গলবার (২ জানুয়ারি) নির্বাচনী অনুসন্ধান কমিটি স্ব-উদ্যোগে বিষয়টি উদঘাটন করে এই শোকজ দেয়। 

অনুসন্ধান কমিটির কাছে আগামী ৫ জানুয়ারির মধ্যে লিখিত ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দিয়েছেন সিনিয়র সহকারী জজ সবুজ পাল। এর আগে অনুসন্ধান কমিটি দুইবার এই আসনের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে শোকজ করে।

নির্বাচনী অনুসন্ধান কমিটি হবিগঞ্জ-৪ কার্যালয় সূত্রে জানা যায়, ২ জানুয়ারি চুনারুঘাট শহরের মধ্যবাজারে নৌকা প্রতীকের সমর্থনে রাস্তা ও যান চলাচল বন্ধ করে জনসমাবেশ করায় আচরণবিধি লঙ্ঘন করা হয়। মঙ্গলবার বিকেল থেকে চুনারুঘাট শহরের মধ্যবাজারে রাস্তার উপর এক নির্বাচনী জনসমাবেশ করেন প্রতিমন্ত্রী মাহবুব আলী। উক্ত জনসমাবেশ করার সময় বাজারের পূবালী ব্যাংকের সামনের মোড় হতে মুক্তিযোদ্ধা চত্বর পর্যন্ত পুরো বাস্তা বন্ধ করে দেওয়া হয়। ফলে রাস্তা দখল করে অনুষ্ঠিত এই জনসমাবেশ দ্বারা সৃষ্ট প্রতিবন্ধকতার কারণে চুনারুঘাট হতে আসামপাড়া হয়ে বাল্লা স্থলবন্দরগামী এবং চুনারুঘাট হতে জগদীশপুরগামী যানবাহন ও চলাচল জনসমাবেশ চলাকালীন রাস্তা বন্ধ হয়ে যায়। এতে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি-০৬ (ঘ) ভঙ্গ করা হয়েছে বলে অত্র নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে প্রতীয়মান হয়েছে।

আজহারুল মুরাদ/আরকে