টাঙ্গাইলে সোনালী ব্যাংকের গ্রাহকদের সঞ্চয়ী হিসাব নম্বর থেকে কেটে নেওয়া টাকা ফেরত দেওয়া হয়েছে। মঙ্গলবার (২ জানুয়ারি) রাতে মোবাইলে টাকা ফেরতের ক্ষুদেবার্তা (এসএমএস) পেয়েছেন গ্রাহকরা। কারিগরি ক্রটির কারণে অসংখ্য গ্রাহকের সঞ্চয়ী হিসেবে জমাকৃত টাকা স্বয়ংক্রিয়ভাবে ঋণের সঙ্গে সমন্বয় হওয়ায় অ্যাকাউন্ট থেকে টাকা কাটা যায় বলে জানায় ব্যাংক কর্তৃপক্ষ। 

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় ‘সোনালী ব্যাংকের দুটি শাখা থেকে গ্রাহক‌দের টাকা গা‌য়েব’ শিরোনামে ঢাকা পোস্টে সংবাদ প্রকাশিত হয়।  বিষয়টি নজরে আসে ব্যাংক কর্তৃপক্ষের। পরে রাতের মধ্যেই কারিগরি ক্রটির সমাধান করে গ্রাহকদের টাকা ফেরত দেওয়া হয়।

এদিকে কেটে নেওয়া টাকা ফেরত পেয়ে খুশি সোনালী ব্যাংকের গ্রাহকরা। ভূঞাপুর ম‌ডেল সরকারি প্রাথ‌মিক বিদ‌্যাল‌য়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও সোনালী ব্যাংকের গ্রাহক হাসান বিন র‌শিদ ব‌লেন, অ্যাকাউন্টের সব টাকা পুনরায় ফেরত দেওয়া হ‌য়ে‌ছে। গতকাল রা‌ত ৮টার দি‌কে মোবাইলে টাকা ফের‌তের এসএমএস পে‌য়ে‌ছি। মি‌ডিয়ায় প্রচার হওয়ার কার‌ণে দ্রুতই টাকা ফেরত পাওয়া গে‌ছে। 

গ্রাহক আফ‌রিন জাহান ব‌লেন, স্বামী বি‌জিবিতে চাক‌রি‌ ক‌রেন। সেই চাক‌রির বেতন সোনালী ব্যাংকের অ্যাকাউন্টে ‌যোগ হয়। সেখান থে‌কে জমাকৃত টাকা কে‌টে নেওয়া হ‌য়ে‌ছিল। প‌রে রা‌তেই এসএমএসের মাধ‌্যমে জান‌তে পারলাম টাকা ফেরত দেওয়া হ‌য়ে‌ছে। 

ভূঞাপুর শাখা সোনালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার খন্দকার রাইসুল আমীন বলেন, কারিগরি ক্রটির জন্য সমস্যার সৃষ্টি হয়েছিল। অল্প সময়েই তা সমাধান করা হয়েছে। সোনালী ব্যাংক গ্রাহকদের সকল বিষয়ে নিষ্ঠাবান ও শ্রদ্ধাশীল। 

অভিজিৎ ঘোষ/আরএআর