দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল প্রতীক নিয়ে ভোটের মাঠে রয়েছেন সংসদ সদস্য ডা. মুরাদ হাসান। তিনি তার ঈগল প্রতীকে ভোট চাইতে গিয়ে ভুল করে নৌকা মার্কার বিজয় নিয়ে ঘরে ফিরবেন বলে মন্তব্য করেছেন। 

বুধবার (৩ জানুয়ারি) সন্ধ্যায় ডা. মুরাদ হাসানের বক্তব্যের ১৮ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। ভিডিওতে ডা. মুরাদ হাসান বলেন, ‘গাজী সাহেবের সন্তান। ঠিক আছে আপনারা চিনতে পারছেন, সবাই আপনারা দোয়া করবেন। নৌকা মার্কার বিজয় নিয়ে ঘরে ফিরব ইনশাআল্লাহ।’
 
পরে পাশে থাকা এক ব্যক্তি তাকে মনে করিয়ে দিলে তিনি হেসে ঈগল প্রতীকে ভোট চান।

এ বিষয়ে জানতে ডা. মুরাদ হাসানের সহযোগী সাখাওয়াত হোসেন মুকুল ও তার ব্যক্তিগত সহকারী নাঈমকে একাধিকবার ফোন করা হলেও তারা রিসিভ করেননি। 

জামালপুর-৪ আসনে সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন- স্বতন্ত্র প্রার্থী ডা. মুরাদ হাসান‌ (ঈগল প্রতীক), আওয়ামী লীগের প্রার্থী মাহবুবুর রহমান হেলাল (নৌকা), স্বতন্ত্র প্রার্থী আবদুর রশীদ (ট্রাক) বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) তারিখ মাহদী, তৃণমূল বিএনপির মোহাম্মদ সাইফুল ইসলাম (সোনালী আঁশ), জাতীয় পার্টির আবুল কালাম আজাদ (লাঙ্গল) ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) গোলাম মোস্তফা জিন্নাহ (মশাল)।

প্রসঙ্গত, ডা. মুরাদ হাসান‌ রাষ্ট্রধর্ম ও ৭২-এর সংবিধানে ফিরে যাওয়া নিয়ে বক্তব্য দিয়ে প্রথম আলোচনায় এসেছিলেন। পরে চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে ফোনালাপের রেকর্ড ফাঁস হলে সমালোচনার ঝড় ওঠে। এরপর মন্ত্রিত্ব ও দলীয় পদ হারান তিনি। এবার নৌকা না পেয়ে নিজ এলাকা জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল প্রতীকে নির্বাচন করছেন সংসদ সদস্য ডা. মুরাদ হাসান‌।

রকিব হাসান নয়ন/আরএআর