সাইদুর রহমান সুজন

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমানের বরখাস্ত হওয়া ব্যক্তিগত কর্মকর্তা (পিও) সাইদুর রহমান সুজনকে (৩৮) গ্রেফতার করেছে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুল্লাহিল কাফি।

জানা যায়, শনিবার (১৭ এপ্রিল) বিকেলে সাভার পৌরসভার বনপুকুরের মালঞ্চ আবাসিক এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান জানান, ‌‘কেউই আইনের ঊর্ধ্বে নয়। আমি অন্যায়কে প্রশ্রয় দেই না। আমার স্পষ্ট বার্তা হচ্ছে, অন্যায় যে করবে তার প্রতি কোনোরকম অনুকম্পা নয়। বরাবরের মতোই অন্যায়কারীর প্রতি জিরো টলারেন্স নীতি বজায় থাকবে।’

বুধবার (১৪ এপ্রিল) বিকেল ৫টার দিকে আব্দুল লতিফ নামে ফুডপান্ডার এক রাইডারকে প্রকাশ্যে মারধর করেন সুজন। প্রত্যক্ষদর্শী এক ব্যক্তি মারধরের ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে দিলে তা ভাইরাল হয়।

সাইদুর রহমান সুজন ফুডপান্ডায় একটি হালিম অর্ডার করেছিলেন। রোজা থেকে সেই খাবার নিয়ে চার তলায় না ওঠায় সুজন নিজেই নিচে নেমে ওই রাইডার নির্দয়ভাবে মারধর করেন।

সাভার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ জানান, ফুডপান্ডার এক রাইডারকে মারধরের ঘটনাটি ফেসবুকে ভাইরাল হলে পুলিশ হেডকোয়ার্টার্সের নজরে আসে।

তিনি আরো জানান, পাশাপাশি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীর দফতর থেকে এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার তাগিদ দেওয়া হলে সুজনকে নজরদারির মধ্যে রাখা হয়। ভুক্তভোগী শনিবার সাভার থানায় মামলা করলে পুলিশ তাকে গ্রেফতার করে।

প্রসঙ্গত, অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ ৩১ মার্চ ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমানের ব্যক্তিগত কর্মকর্তা সুজনকে আনুষ্ঠানিকভাবে বরখাস্ত করা হয়। এর আগে ৫ মাস ধরে তাকে সব ধরনের দায়িত্ব পালন থেকে বিরত রাখা হয়।

মাহিদুল মাহিদ/এমএসআর