দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৮ (বরুড়া) আসনে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য অধ্যাপক নূরুল ইসলাম মিলন নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। শনিবার (৬ জানুয়ারি) দুপুরে বরুড়া কলেজ রোডে অবস্থিত তার রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন তিনি।

তিনি বলেন, নির্বাচনের পরিবেশ অনুকূলে না থাকায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জনের ঘোষণা দিচ্ছি। আমি আমার অভিযোগ লিখিত আকারে রিটার্নিং কর্মকর্তার কাছে জানিয়েছি। ৬-৭ জন প্রার্থীর এজেন্ট নৌকা প্রতীকের প্রার্থী কিনে নিয়ে গেছেন। আগামীকাল নির্বাচনে দেখতে পাবেন।  আমার পরিবার ও নেতাকর্মীদের কথা চিন্তা করে তারা যেন ক্ষতিগ্রস্ত না হয় তাই আমি এই সিদ্ধান্ত নিয়েছি। নির্বাচনের পরে নেতাকর্মী ও সাংবাদিকদেরকে একত্রিত করে বরুড়ার জনগণের উদ্দেশে আমার বক্তব্য দেব। 

এ সময় জাতীয় পার্টির সাবেক উপজেলা সভাপতি মো. আবদুল বারী, সাধারণ সম্পাদক মো. আখতারুজ্জামান ভূইয়া, জাতীয় পার্টির নেতা আবু ইউসুফ মানিক, রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। 

প্রসঙ্গত, অধ্যাপক নূরুল ইসলাম মিলন বরুড়া আসন থেকে ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এ নির্বাচনে তাকে বাদ রেখে জাতীয় পার্টি মনোনীত লাঙল প্রতীকের মনোনয়ন দেওয়া হয় উপজেলা জাতীয় পার্টির সভাপতি ড. ইরফান বিন তোরাব আলীকে। পরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দেন অধ্যাপক নূরুল ইসলাম মিলন। 

আরিফ আজগর/আরএআর