সাতক্ষীরার কালিগঞ্জে নৌকা প্রতীকের নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার (৫ জানুয়ারি) দিবাগত রাতে এ ঘটনা ঘটে। 

কালিগঞ্জ উপজেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি সুলতান আহমেদ (৪৮) জানান, রাত ২টার দিকে অজ্ঞাত দুর্বৃত্তরা নৌকার নির্বাচনী ক্যাম্পে অগ্নিসংযোগ করে পালিয়ে যায়। কালিগঞ্জ ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রণে আনার আগেই অফিসের আসবাবপত্র ও অন্যান্য সরঞ্জাম ভস্মীভূত হয়ে যায়। একই সঙ্গে রাজ টেলিকম ও এশিয়া স্টিল অ্যান্ড থাই অ্যালুমিনিয়াম নামক দুটি ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে। এ সময় পাশের একটি বসতঘরও আংশিক পুড়ে গেছে।

এ খবর জানতে পেরে শনিবার (৬ জানুয়ারি) দুপুর ১২টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সাতক্ষীরা-৪ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এসএম আতাউল হক দোলন, সাতক্ষীরা-৪ আসনে আওয়ামী লীগের নির্বাচনী পরিচালনা কমিটির সদস্যসচিব শেখ এজাজ আহম্মেদ স্বপন, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাশিমাড়ি ইউপি চেয়ারম্যান গাজী আনিছুজ্জামান আনিচ, কুশুলিয়া ইউপি চেয়ারম্যান শেখ আবুল কাশেম মোহাম্মদ আব্দুল্লাহ, মথুরেশপুর ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিমসহ কালিগঞ্জ ও শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। 

সাতক্ষীরা-৪ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এসএম আতাউল হক দোলন জানান, রাজনৈতিক প্রতিহিংসায় এ ঘটনা ঘটেছে। অপরাধীদের আইনের আওতায় আনার দাবি জানাই। 

সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার (কালিগঞ্জ সার্কেল) আমিনুর রহমান জানান, অগ্নিকাণ্ডের ঘটনা সুষ্ঠু তদন্ত করা হবে এবং দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। নির্বাচনের পূর্বমুহূর্তে সকলকে শান্ত থাকার অনুরোধ জানান তিনি।

সোহাগ হোসেন/আরএআর