রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী চিত্রনায়িকা মাহিয়া মাহি ভোট দিতে পারবেন না। কারণ তিনি এই আসনের ভোটার নন। শুধু তাই নয়, এই আসনের আরেক প্রার্থী ওমর ফারুক চৌধুরীও এই আসনের ভোটার নন। তিনি নৌকা প্রতীকে নির্বাচন করছেন আসনটি থেকে। ফলে এই দুই প্রার্থী ওই আসনে ভোট দিতে পারবেন না।

শনিবার (৬ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা বিল্লাল হোসেন।

জানা গেছে, চিত্রনায়িকা মাহিয়া মাহি রাজশাহী-১ আসনের প্রার্থী হলেও তিনি গাজীপুরের ভোটার। এছাড়া অপর প্রার্থী ওমর ফারুক চৌধুরী রাজশাহী সিটি কর্পোরেশনের ২২ নম্বর ওয়ার্ডের ভোটার। ওমর ফারুক চৌধুরী একটানা তিনবারের সংসদ সদস্য আসনটি থেকে। তবে মাহিয়া মাহি এই প্রথম আসনটি থেকে নির্বাচনে অংশ নিয়েছেন।

এ বিষয়ে মাহিয়া মাহি বলেন, ভোটার হতে হবে এটা যদি বড় বিষয় হতো, তাহলে কেউ ভোট করতে পারতো না। আমি এদেশের নাগরিক এটাই সবচেয়ে বড় বিষয়।

এ বিষয়ে তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং কর্মকর্তা বিল্লাল হোসেন বলেন, মাহিয়া মাহি তানোরের ভোটার না। এছাড়া ওমর ফারুক চৌধুরীও তানোরের ভোটার না। তিনি শহরের ভোটার। নির্বাচনী আসনে ভোটার হতেই হবে এমন নয়। 

শাহিনুল আশিক/আরএআর