দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুষ্টিয়ার চারটি আসনে শুরু হয়েছে ভোটগ্রহণ। রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এদিন ভোটগ্রহণ শুরুর পর জেলার মিরপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনের স্বতন্ত্র প্রার্থী কামারুল আরেফিন তার প্রায় শতবর্ষী মা খদেজা বেগমকে সাথে নিয়ে ভোট দেন। সকাল ৮টার কিছুক্ষণ পরই মিরপুর উপজেলার আমলা ইউনিয়নের সদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন তারা।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে কামারুল আরেফিন গত ২৮ নভেম্বর পদত্যাগ করেন। পরে দলীয় মনোনয়ন না পেয়ে মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামারুল কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনে স্বতন্ত্র প্রার্থী (ট্রাক) হন।

কামারুল আরেফিনের মা খদেজা বেগম জানান, ছেলেকে সাথে নিয়ে ভোটকেন্দ্রে এসেছি। ভোট দিলাম। আমার ছেলের জন্য সবাই দোয়া করবেন। আমার ছেলে জিতে যাবে ইনশাআল্লাহ।

কামারুল বলেন, মাকে সাথে নিয়ে ভোট দিলাম। জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জেলার ৪টি আসনে স্বতন্ত্র প্রার্থীসহ বিভিন্ন রাজনৈতিক দলের মোট ৩১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। কুষ্টিয়া জেলায় মোট ভোটার ১৬ লাখ ৪৩ হাজার ৯১২ জন।

এর মধ্যে পুরুষ ভোটার ৮ লাখ ২২ হাজার ৫১৬ জন এবং নারী ভোটার ৮ লাখ ২১ হাজার ৩৮৮ জন। জেলার ৪টি সংসদীয় আসনে মোট ৫৭৮টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। 

রাজু আহমেদ/টিএম