দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই এবং কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টায় কোম্পানীগঞ্জের উদয়ন প্রি ক্যাডেট একাডেমি কেন্দ্রে প্রথম ভোট দিয়েছেন তিনি।

ভোট দেওয়ার পর মেয়র আবদুল কাদের মির্জা ঢাকা পোস্টকে বলেন, আমি আমার কেন্দ্রে প্রথম ভোট দিয়েছি। এই কেন্দ্রে আমাদের নেতা সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাহেব ভোট দিবেন। আমরা শতভাগ আশাবাদী বিপুল পরিমাণ ভোট পেয়ে আমাদের নেতা জয়যুক্ত হবেন। তিনি এই অঞ্চলের ব্যাপক উন্নয়ন করেছেন।

উদয়ন প্রি ক্যাডেট একাডেমির প্রিজাইডিং অফিসার মোহাম্মদ আলাউদ্দিন মুনসী ঢাকা পোস্টকে বলেন, আমাদের কেন্দ্রে প্রথম ভোট দিয়েছেন সেতুমন্ত্রীর ভাই কাদের মির্জা। প্রথম ১৫ মিনিটে প্রায় ৫০ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন। এই কেন্দ্রে চারটা ভোটকক্ষে ভোটগ্রহণ চলছে। তারমধ্যে দুইটি পুরুষ আর দুইটি নারী ভোটকক্ষ রয়েছে।

রিটার্নিং কর্মকর্তার দপ্তর সূত্রে জানা গেছে, নোয়াখালী-৫ আসনে পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (নৌকা), ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মোহাম্মদ শামসুদ্দোহা (চেয়ার), জাসদের মোহাম্মদ মকছুদের রহমান (মশাল), জাতীয় পার্টির খাজা তানভীর আহমেদ (লাঙ্গল) ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের শাকিল মাহমুদ চৌধুরী (ছড়ি) প্রতীক।

হাসিব আল আমিন/এমজেইউ