দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে। দেশজুড়ে ৪২ হাজারেরও বেশি কেন্দ্রে ভোটগ্রহণ চলবে টানা বিকেল ৪টা পর্যন্ত। রোববার (৭ জানুয়ারি) মানিকগঞ্জে নিজের কেন্দ্রে ভোট দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। পরে মানুষ ভোট দিতে খুবই আগ্রহী বলে মন্তব্য করেন তিনি।

জাহিদ মালেক বলেছেন, সারাদেশে ভোট উৎসব মুখরভাবে হয়। যেভাবে ঈদ হয়, জনগণ বিশেষ করে গ্রামের মানুষ ভোট দিতে খুব আগ্রহী। শহর এলাকায় এই উৎসব কিছুটা কম হলেও গ্রামের মানুষের কাছে ভোটের দিনটা আনন্দের হয়। ভোট দেওয়া মানুষের অধিকার।

রোববার সকাল সাড়ে ১০টার দিকে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া ইউনিয়নের গড়পাড়া নিউ মডেল হাই স্কুল কেন্দ্রে পরিবারের সদস্যদের নিয়ে ভোট দেওয়ার পর স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, শীতের সকাল উপেক্ষা করে সাধারণ ভোটারেরা ব্যাপক উৎসাহ নিয়ে ভোট কেন্দ্রে আসছে এবং শান্তিপূর্ণ পরিবেশে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিচ্ছেন। কোথাও কোনও অপ্রিতিকর অবস্থার খবর পাওয়া যায়নি। সারাদেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে লোকজন নৌকা মার্কায় ভোট দিয়ে আবারও শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী নির্বাচিত করবে।

জাহিদ মালেক বলেন, গেল এক মাস শান্তিপূর্ণ পরিবেশে নেতাকর্মী ও সাধারণ মানুষ আনন্দ উৎসাহ নিয়ে প্রচার-প্রচরণা করেছে। সেখানে নৌকা প্রতীকে ব্যাপক সাড়া পেয়েছি। সারাদেশের মতো মানিকগঞ্জ-৩ আসনেও অনেক উন্নয়ন হয়েছে। কাজেই উন্নয়নের দিক বিবেচনা করে এবারও ভোটাররা নৌকা প্রতীকে ভোট দেবেন।

প্রায় ৬০ ভাগ ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন মন্তব্য করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, শহরে ভোটার উপস্থিতি একটু কম হলেও গ্রামের মানুষ উৎসাহ নিয়ে ভোট কেন্দ্রে আসেন এবং ভোট দেন। এবারের নির্বাচনে জয়ের ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী বলেও জানান তিনি।

সোহেল হোসেন/টিএম