দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জন করেছেন বাগেরহাট-৪ আসনের (মোরেলগঞ্জ-শরণখোলা) স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগ নেতা এম আর জামিল হোসাইন। এজেন্ট বের করে দেওয়া, মারধরসহ নানা অভিযোগ এনে ঈগল প্রতীকের স্বতন্ত্র এই প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দেন।

এছাড়া নিজের এই নিদ্ধান্তের কথা জানিয়ে রোববার (৭ জানুয়ারি) দুপুরে রিটার্নিং কর্মকর্তার বরাবর লিখিত আবেদনও জমা দেন তিনি।

এম আর জামিল হোসাইন বলেন, মোরেলগঞ্জ উপজেলার ২নং পঞ্চাকরণ ইউনিয়নের প্রত্যেকটি কেন্দ্র থেকে ঈগল প্রতীকের এজেন্টদের বের করে দিয়ে নৌকার এজেন্টরা সরাসরি ব্যালটে সিল মেরেছে। পুটিখালি ইউনিয়নের এবি গজালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকার এজেন্টরা সরাসরি ব্যালটে সিল মেরেছে।

তিনি আরও বলেন, সুতালড়ি ও উত্তর সুতালড়ি কেন্দ্রে প্রিজাইডিং কর্মকর্তারা আমাদের এজেন্টদের কার্ড দেয়নি। এছাড়াও কয়েকটি কেন্দ্রে আমাদের এজেন্টকে বের করে দেওয়া হয়েছে। জাল ভোটও দিয়েছেন নৌকার কর্মীরা। এসব অভিযোগ দেওয়ার পরেও কোনও ব্যবস্থা গ্রহণ না করায় আমি ভোট বর্জন করেছি।

এ বিষয়ে কথা বলার জন্য রিটার্নিং কর্মকর্তা মোহা. খালিদ হোসেন ও সহকারি রিটার্নিং কর্মকর্তা মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম তারেক সুলতানকে ফোন করলে তারা ফোন রিসিভ করেননি।

এই আসনে স্বতন্ত্র প্রার্থী জামিল ছাড়াও ৬ জন প্রার্থী রয়েছেন। এরা হলেন- আওয়ামী লীগের এইচ এম বদিউজ্জামান সোহাগ, জাতীয় পার্টির সাজন কুমার মিস্ত্রি, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মুহাম্মদ লোকমান, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মুহাম্মদ বদরুজ্জামান, বাংলাদেশ ন্যাশনাল মুভমেন্ট (বিএনএম)-এর রেজাউল ইসলাম রাজু, তৃণমূল বিএনপির লুৎফর নাহার রিক্তা।

শেখ আবু তালেব/টিএম