লাঠিতে ভর করেও একা হাঁটতে পারেন না দুই বৃদ্ধ। সঙ্গে থাকা দুই প্রতিবেশী তাদের নিয়ে এসেছেন ভোটকেন্দ্রে। শারীরিক অসুস্থতাকে উপেক্ষা করে ৯২ বছর বয়সী বৃদ্ধ হাসু মিয়া ও আলেক জান দিয়েছেন নিজের ভোট। 

রোববার (৭ জানুয়ারি) সকালে রাঙামাটি শহরের গোধূলী আমানতবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রে ভোট দিয়েছেন তারা। এই দুই বৃদ্ধ ছাড়াও আরও অনেক বয়স্ক ব্যক্তি কেন্দ্রে ভোট দিতে এসেছেন। তারা ভোট প্রয়োগ করে আনন্দিত। সুষ্ঠুভাবে ভোট হচ্ছে বলে নিজেদের অনুভূতি ব্যক্ত করেন তারা। এ সময় ভোটকেন্দ্রে অন্যান্য বয়সের ভোটারদের উপস্থিতিও লক্ষ্য করা গেছে।

বৃদ্ধ হাসু মিয়া বলেন, আমি অসুস্থ। বয়স হয়ে যাওয়ার কারণে একা হাঁটতে পারি না। কিন্তু ভোট দেওয়া আমার অধিকার। তাই কষ্ট হলেও ভোট দিতে এলাম। 

অন্যদিকে বৃদ্ধ আলেক জান বলেন, আমার বাড়ি আমানতবাগ কলেজ গেটে। আমি অনেক আগে থেকে ভোট দিই, এবারও প্রতিবেশীর সহযোগিতায় ভোট দিয়ে ভালো লাগছে। ভোটকেন্দ্রে কোনো সমস্যা হয়নি বলে জানান তিনি।

হাসু মিয়াকে নিয়ে আসা আমানতবাগের বাসিন্দা শাহেদ জামাল বাবু বলেন, তিনি আমার প্রতিবেশী। একাই ভোটকেন্দ্রে আসতে কষ্ট হচ্ছিল তার, তাই তাকে সঙ্গে করে নিয়ে এলাম। নিজের কাছেও খুব ভালো লাগছে।

মিশু মল্লিক/এনটি