ব্রাহ্মণবাড়িয়ার দুটি সংসদীয় আসনের কয়েকটি কেন্দ্রে জাল ভোট দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ৬ জনকে সাত দিন থেকে দুই বছর পর্যন্ত বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় অপ্রাপ্ত বয়স্ক এক কিশোরকেও আটক করা হয়।

রোববার (৭ মার্চ) ব্রাহ্মণবাড়িয়া-২ ও ৩ আসনের বিভিন্ন কেন্দ্রে সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে তাদের কারাদণ্ড দেওয়া হয়।

কারাদণ্ডপ্রাপ্ত ছয়জনের মধ্যে দুইজনের নাম পাওয়া গেছে। তারা হলেন-জেলা শহরের মধ্যপাড়া শান্তিবাগের মো. শাকিকুল ইসলাম অনন্ত (১৮) ও একই এলাকার মো. ইউসুফ (১৮)।

রোববার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের জেলা শহরের অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্র থেকে তাদের আটক করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জালাল উদ্দিন তাদেরকে দুই বছর করে কারাদণ্ড প্রদান করেছেন।

জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের আশুগঞ্জ দুর্গাপুর ইউনিয়নের খড়িয়ালা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে জাল ভোট দিতে যাওয়া একজনকে আটক করে সাত দিনের কারাদণ্ড দিয়েছেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। একই আসনের একটি কেন্দ্রে জাল ভোট দেওয়ার সময় এক অপ্রাপ্ত বয়স্ক ভোটারকে আটক করা হয়েছে।  

একই আসনের সরাইল উপজেলার বাড়িউড়া থেকে জাল ভোট দেওয়ার সময় দুইজনকে আটক করেিএক মাস করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের বিজয়নগর উপজেলার শরীফপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেওয়ার সময় একজনকে আটক করে সাত দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, দুপুর ১টা পর্যন্ত জাল ভোট দেওয়ার অভিযোগ ব্রাহ্মণবাড়িয়ার দুটি আসনে ৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় একজনকে আটক করা হয়েছে।

মাজহারুল করিম অভি/এনটি