দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনে এখন পর্যন্ত এগিয়ে আছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তার আসনে মোট ১৩২টি কেন্দ্রের মধ্যে ফল পাওয়া গেছে ১০৬টির। 

প্রাপ্ত ফলাফলে দেখা গেছে, ওবায়দুল কাদের এখন পর্যন্ত ভোট পেয়েছেন ১ লাখ ৪৪ হাজার ২৭৯। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী খাজা তানভীর আহমেদ (লাঙ্গল প্রতীক) পেয়েছেন ৭ হাজার ৯০৬ ভোট।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনে চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (নৌকা), ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মোহাম্মদ শামসুদ্দোহা (চেয়ার), জাসদের মোহাম্মদ মকছুদের রহমান (মশাল), জাতীয় পার্টির খাজা তানভীর আহমেদ (লাঙ্গল) ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের শাকিল মাহমুদ চৌধুরী (ছড়ি) প্রতীক।

কোম্পানীগঞ্জ ও কবিরহাট উপজেলার ২টি পৌরসভা ও ১৫টি ইউনিয়ন নিয়ে নোয়াখালী-৫ আসন গঠিত। এই আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৪ হাজার ৯৭৭ জন। ১৩২টি ভোটকেন্দ্রে ভোটারদের জন্য কক্ষ রয়েছে ৯০০টি। এ আসনে নতুন ভোটার মোট ৭৩ হাজার ২৪২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪১ হাজার ৫৩৭ জন, নারী ভোটার ৩১ হাজার ৭০৫ জন।

জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র নিজ সম্মেলন কক্ষে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনে মোট ১৩২টি কেন্দ্রের মধ্যে ফল পাওয়া গেছে ১০৬টির। এর মধ্যে ওবায়দুল কাদের এখন পর্যন্ত ভোট পেয়েছেন ১ লাখ ৪৪ হাজার ২৭৯। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী খাজা তানভীর আহমেদ (লাঙ্গল প্রতীক) পেয়েছেন ৭ হাজার ৯০৬ ভোট।

হাসিব আল-আমিন/আরএআর