কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী রেজাউল হক চৌধুরী। রোববার (৭ জানুয়ারি) সকাল থেকে দিনভর ভোটগ্রহণ শেষে রাতে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক  মো. এহেতেশাম রেজা বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফলাফলে দেখা যায়, ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য রেজাউল হক চৌধুরী ৮৯ হাজার ২৭৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী নাজমুল হুদা ঈগল প্রতীকে ৫৩ হাজার ১০৫ ভোট পেয়েছেন। নৌকার প্রার্থী, বর্তমান সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ. কা. ম সরওয়ার জাহান বাদশাহ্ পেয়েছেন ৪৮ হাজার ৯৬১ ভোট। 

নির্বাচিত রেজাউল হক চৌধুরী দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি। দৌলতপুর আসন থেকে ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন।

কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে মোট ভোটার ৩ লাখ ৮০ হাজার ২৮৭ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৯৮ হাজার ৬৪ জন এবং পুরুষ ভোটার রয়েছে ১ লাখ ৯১ হাজার ২২৩ জন। কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা নিয়ে গঠিত এ আসনের ১২৯ টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ করা হয়। 

রাজু আহমেদ/এমএএস