দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী- (চাটখিল-সোনাইমুড়ী) আসনে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন নৌকার প্রার্থী এইচ এম ইব্রাহিম। একই আসন থেকে টানা তৃতীয়বার নির্বাচনে জয় লাভ করলেন তিনি।

রোববার (৭ জানুয়ারি) রাত সাড়ে টায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বিষয়টি নিশ্চিত করেন রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। 

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান ঢাকা পোস্টকে বলেন, ১২৯টি কেন্দ্রের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী এইচ এম ইব্রাহিম ভোট পেয়েছেন এক লাখ ৫৯ হাজার ২৯১টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী একেএম সেলিম ভূঁইয়া (ফুলের মালা প্রতীক) পেয়েছেন দুই হাজার ৮১৯টি ভোট। এই হিসেবে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন এইচ এম ইব্রাহিম।

তিনি বলেন, এ আসনে মোট বৈধ ভোটের সংখ্যা ছিল এক লাখ ৭১ হাজার ২১০টি, বাতিল হওয়া ভোটের সংখ্যা তিন হাজার ৫৫৪টি, সর্বমোট প্রদত্ত ভোটের সংখ্যা এক লাখ ৭৪ হাজার ৭৬৪টি এবং প্রদত্ত ভোটের শতকরা হার হলো ৪৪ দশমিক ৮৯ শতাংশ। 

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনে মোট আটজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তারা হলেন, আওয়ামী লীগের প্রার্থী এইচ এম ইব্রাহিম (নৌকা), গণফ্রন্টের মো. খোরশেদ আলম (মাছ), জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) মো. হারুন-অর-রশিদ (মশাল), ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মো. শাহ আলম (চেয়ার), বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. মমিনুল ইসলাম (মোমবাতি), বাংলাদেশ তরিকত ফেডারেশনের একেএম সেলিম ভূঁইয়া (ফুলের মালা) ও বাংলাদেশ কংগ্রেসের আবু নাছের ওবায়েদ ফারুক (ডাব) প্রতীক। 

এক পৌরসভা আর ১৬ ইউনিয়নের এই আসনে মোট ভোটার ছিল চার লাখ ৭৩ হাজার সাতজন।

হাসিব আল আমিন/কেএ