অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বরিশালের সাবেক হিসাব রক্ষণ কর্মকর্তা ও তার স্ত্রীর বিরুদ্ধে পৃথক মামলা করেছে দুর্নীতি দমন কমিশনের জেলা সমন্বিত কার্যালয়।

মঙ্গলবার (৯ জানুয়ারি) সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির উপসহকারী পরিচালক এ. এম তাহের বাদী মামলাটি করেন।

মামলায় অভিযুক্ত জেলার গৌরনদী উপজেলার সাবেক হিসাব রক্ষণ কর্মকর্তা সুধাংশু কুমার ও তার স্ত্রী শের ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স পরমিতা।

মামলায় সুধাংশু কুমারের বিরুদ্ধে ২১ লাখ ৫১ হাজার ২০৪ টাকার দায়-দেনা থাকার মিথ্যা তথ্য প্রদান করার অভিযোগ তোলা হয়েছে। পাশাপাশি এক কোটি ৩১ লাখ ৪৪ হাজার ৮৩২ টাকার আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। একই সঙ্গে স্ত্রী ও সন্তানের নামে সম্পদ গড়ার তথ্য গোপন করার অভিযোগ তুলেছে দুদক।

পৃথক মামলায় পরমিতার বিরুদ্ধে এক কোটি ৬১ লাখ ৭৬ হাজার ১৭৬ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ তোলা হয়েছে। এছাড়া স্বামীর কাছ থেকে দানসূত্রে পাওয়া ৪৭ লাখ ৫০ টাকার হার্ড জিপ মোটর গাড়ির তথ্য গোপনের অভিযোগ আনা হয়েছে।

মামলাগুলোতে আসামিদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২), ২৭(১) ধারা ও মানি লন্ডারিং প্রতিরোধ আইন-২০১২ এর ২) ধারায় অভিযোগ আনা হয়েছে।

তাদের উল্লেখযোগ্য সম্পদের মধ্যে রয়েছে, বরিশাল সদরের কাশিপুর মৌজায় ৬.৫০ শতাংশ জমিতে অবস্থিত ৫ তলা ভবন। একই এলাকায় ২.১৮ শতাংশ ও ৫.৭৪ শতাংশ জমি। বরিশাল সদরের মাতাসার মৌজায় ১৫ শতাংশ জমি ছাড়াও ব্যাংকে গচ্ছিত ১০ লাখ ৩২ হাজার ৫৪০ টাকা। এছাড়া  হার্ড জিপ মোটর গাড়ি রয়েছে।

সৈয়দ মেহেদী হাসান/পিএইচ