ইনসেটে মো. ফেরদৌস

সিরাজগঞ্জের শাহজাদপুরে নিখোঁজের পাঁচ দিন পর নির্মাণাধীন আর.কে টেক্সটাইলের বালুর নিচে পুঁতে রাখা অবস্থায় সেই প্রতিষ্ঠানের নিরাপত্তাকর্মীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার (১০ জানুয়ারি) সকালে উপজেলার মশিপুর এলাকায় অবস্থিত প্রতিষ্ঠানটির নির্মাণকাজ করার জন্য রাখা বালুর স্তুপের ভেতর থেকে মরদেহ উদ্ধার করা হয়।

নিহত নিরাপত্তাকর্মী মো. ফেরদৌস (১৮) শাহজাদপুর উপজেলার গাড়াদহ ইউনিয়নের মশিপুর আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা মো. আক্কাস আলীর ছেলে ও আর.কে টেক্সটাইলে নাইটগার্ড হিসেবে কর্মরত ছিলেন।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, ফেরদৌস গত শুক্রবার (৫ জানুয়ারি) সকাল ৮টার দিকে বাড়ি থেকে বের হয়ে আর ফেরেনি। তাকে অনেক জায়গায় ও আত্মীয়-স্বজনদের বাড়িতে খোঁজাখুঁজি করেও না পেয়ে সোমবার (৮ জানুয়ারি) শাহজাদপুর থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন নিহতের বাবা। এরপর থানা পুলিশ তথ্যপ্রযুক্তির সহযোগিতায় আজ বুধবার সকালে তার নিজ কর্মস্থলের ভেতরে রাখা বালুর স্তূপ থেকে তার মরদেহ উদ্ধার করে।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (শাহজাদপুর সার্কেল) মো. কামরুজ্জামান ঢাকা পোস্টকে বলেন, অভিযোগ পাওয়ার পরই আমরা বিষয়টি নিয়ে কাজ শুরু করি। এরপর তথ্যপ্রযুক্তি ও সোর্সের সহযোগিতায় নিশ্চিত হয়ে আর.কে টেক্সটাইলের ভেতরে বালুর নিচে পুঁতে রাখা অবস্থায় ফেরদৌসের মরদেহ উদ্ধার করি। প্রাথমিকভাবে এটা হত্যাকাণ্ড বলেই মনে হয়েছে। কয়েকটি বিষয় আমাদের সামনে এসেছে, আমরা সেগুলো নিয়ে কাজ করছি। আশা করি জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা হবে।

তিনি আরও বলেন, নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নিখোঁজের ঘটনায় আগে একটি সাধারণ ডায়েরি হয়েছিল, এখন নতুনভাবে হত্যা মামলা হবে।

শুভ কুমার ঘোষ/এমজেইউ