নিহত ফিরোজ আলম জাহাঙ্গীর

যুক্তরাষ্ট্রে পেনসিলভেনিয়া রাজ্যে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী ফিরোজ আলম জাহাঙ্গীর (৫৫) নামে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার (১২ জানুয়ারি) স্থানীয় সময় সকাল ১০টার দিকে পেনসিলভেনিয়া রাজ্যের ডেলাওয়্যার কাউন্টির ক্রামলিনে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ফিরোজ আলম জাহাঙ্গীর নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরপার্বতী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ছালামত উল্যাহ মেম্বার বাড়ির জুলফিকার আলীর ছেলে।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে নিহতের প্রতিবেশী মেজবাহ উদ্দিন চৌধুরী সৈকত বলেন, গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে একটি টয়োটা গাড়ি মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেলের চালক বাংলাদেশি জাহাঙ্গীর গুরুতর আহত হয়ে ঘটনাস্থলেই মারা যান।

নিহতের চাচাতো ভাই স্থানীয় জামেয়া শরাফাতিয়া ইসলামিয়া ফাজিল মাদরাসার শিক্ষক আব্দুল করিম পাশা বলেন, মাত্র দেড় বছর আগে তিনি আমেরিকায় পাড়ি জমান। সেখানে অ্যাসাইলাম কেসের মাধ্যমে ওয়ার্ক পারমিট পাওয়ার পর তিনি উবার ইটসে কাজ করছিলেন। দেশে তার দুই মেয়ে, এক ছেলে এবং স্ত্রী রয়েছেন। তার মৃত্যুর সংবাদে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।  

চরপার্বতী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কামরুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় শিক্ষক জাহাঙ্গীরের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। তিনি অত্যন্ত ভালো মানুষ ছিলেন। তিনি দেশে থাকতে কোম্পানীগঞ্জ উপজেলার নুরজাহান আসমত চৌধুরী রানী বালিকা বিদ্যালয়ে শিক্ষকতা করতেন।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনোয়ার হোসাইন পাটোয়ারী বলেন, বিষয়টি জেনেছি। অত্যন্ত মর্মান্তিক ঘটনা। দেশে তার পরিবার রয়েছে। পরিবার যদি কোনো সহযোগিতা চায় আমরা শতভাগ চেষ্টা করব। 

 হাসিব আল আমিন/আরএআর