কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হুজিত উল্লাহ (৩৪) নামে এক যুবককে কুপিয়ে ও গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার (১৩ জানুয়ারি) বিকেল পৌনে ৫টার দিকে  পালংখালী ইউনিয়নের ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি/৬ ব্লকে এ ঘটনা ঘটে।

নিহত হুজিত উল্লাহ ১৯ নং ক্যাম্পের ফয়জুল করিমের ছেলে।

উখিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম হোসেন জানান, ক্যাম্পে একটি চায়ের দোকানে স্থানীয়দের সঙ্গে আলাপ করছিলেন হুজিত উল্লাহ। একপর্যায়ে ছয়-সাতজন মুখোশধারী সেখান থেকে তাকে তুলে নিয়ে যায়। কিছু দূর নেওয়ার পর তাকে এলোপাতাড়ি কুপিয়ে ও তার মাথায় গুলি করে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহটি উদ্ধার করে। 

ওসি বলেন, কারা, কী কারণে এ হত্যাকাণ্ড ঘটিয়েছে তা পুলিশ এখনো নিশ্চিত নয়। তবে প্রাথমিকভাবে রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারের জেরে এ হত্যার ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। ঘটনায় জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।

এর আগে গতকাল শুক্রবার (১২ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে ২০ নম্বর ক্যাম্পের ব্লক-এম/২৭ ব্লকে সাবেক মাঝি করিম উল্লাহকে (৩৭) নিজ বসতঘর থেকে তুলে নিয়ে গিয়ে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা।

সাইদুল ফরহাদ/আরএআর