পটুয়াখালী পৌরসভার উদ্যোগে পৌর এলাকার অসচ্ছল ২১০ জন মেধাবী শিক্ষার্থীকে ১৫ লাখ ২০ হাজার টাকার বৃত্তি প্রদান করা হয়েছে। 

সোমবার (১৫ জানুয়ারি) দুপুরে ‘অসচ্ছলতা পেরিয়ে যেতে হবে সামনে, পাশে আছি আমরা জেগে উঠো মননে’ স্লোগানে পৌরসভা চত্বরে অনুষ্ঠানের মধ্য দিয়ে শিক্ষার্থীদের মাঝে চেক হস্তান্তর করা হয়েছে।

মেয়র মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন পটুয়াখালী সরকারি মহিলা কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ জাফর আহমেদ ও বর্তমান উপাধ্যক্ষ আব্দুল মালেক, নির্বাহী প্রকৌশলী জসীম উদ্দিন আরজু, সচিব মো. মাসুম বিল্লাহ, সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাধেশ্যাম দেবনাথ, পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুস সালাম আরিফ, পৌর কাউন্সিলরবৃন্দ, অভিভাবক ও শিক্ষার্থীরা।

এ সময় পটুয়াখালী পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ বলেন, উন্নয়নের পাশাপাশি মেধাবী শিক্ষার্থীদের এগিয়ে নিয়ে যেতে হবে। পটুয়াখালী পৌরসভা শুধু উন্নয়নে নয় এখানকার যে বাসিন্দা রয়েছে তাদের সব ধরনের সুযোগ-সুবিধা আমরা দিয়ে থাকি। এই অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের প্রতিবছর আর্থিক সহায়তা নিশ্চিত করা হবে।

অনুষ্ঠানে শহরের নয়টি মাধ্যমিক বিদ্যালয়ের ১৬০ জন শিক্ষার্থীদের মাঝে ৯ লাখ ২১ হাজার টাকা ও উচ্চমাধ্যমিক পর্যায়ে আটটি কলেজের ৫০ জন শিক্ষার্থীর মাঝে প্রায় ৬ লাখ টাকার চেক হস্তান্তর করা হয়েছে।

এদের মধ্যে গ্রেড-এ ক্যাটাগরিতে ১০ হাজার টাকা, গ্রেট-বিতে ৮ হাজার টাকা ও গ্রেট-সিতে ৫ হাজার টাকার চেক হস্তান্তর করা হয়েছে। গত ১৪ অক্টোবর সরকারি মহিলা কলেজে কেন্দ্রে ৬ষ্ঠ শ্রেণি থেকে স্নাতক পর্যন্ত এ মেধা বাছাই পরীক্ষায় প্রায় ৭০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

মাহমুদ হাসান রায়হান/এএএ