নিহত হারুনুর রশিদ

বাকিতে ওষুধ চেয়ে না পাওয়ায় মাদকাসক্ত যুবক রুবেল মিয়া (৩৫) ময়মনসিংহের গফরগাঁওয়ের হোমিও চিকিৎসক হারুনুর রশিদ হারুনকে (৫৫) কুপিয়ে হত্যা করেছেন। সোমবার (১৫ জানুয়ারি) দুপুরে পাগলা থানার পাইথল ইউনিয়নের গয়েশপুর বাজারে তাকে কুপিয়ে হত্যার পর সেখানে উল্লাসও করেন রুবেল। পরে স্থানীয়রা তাকে আটক করে পুলিশে সোপর্দ করেন। 

ময়মনসিংহের পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা বলেন, হত্যাকারী রুবেল মাদকাসক্ত ও মানসিক ভারসাম্যহীন। গতকাল হারুনের দোকানে গিয়ে ওষুধ বাকি চেয়েছিল সে। কিন্তু হারুন তাকে বাকি দেয়নি। এই কারণেই মূলত তাকে খুন করে রুবেল। এমনটাই প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে স্বীকার করেছে।

এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে প্রকাশ্য দিবালোকে হারুনুর রশিদ হারুনকে কুপিয়ে হত্যা করা হয়। নিহত হারুন গয়েশপুর বাজারে ফিরোজা হোমিও হল নামে একটি প্রতিষ্ঠান পরিচালনা করতেন। দুপুরে ওই প্রতিষ্ঠানে বসে থাকা অবস্থায় হঠাৎ রুবেল সেখানে গিয়ে তাকে দোকান থেকে বের করে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করেন। পরে উল্লাসও করেন তিনি। ঘটনার পরই নিজের বাড়িতে চলে যান রুবেল। পরে উত্তেজিত জনতা রুবেলকে আটকে তার বাড়িতে আগুন দেয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পাগলা থানা পুলিশ ফাঁকা গুলি ছোড়ে। 

এদিকে গণপিটুনিতে আহত হন রুবেল ও তাকে রক্ষা করতে গিয়ে আহত হন তার মা বিউটি বেগম। তাদেরকে পুলিশের প্রহরায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। 

নিহত হারুনুর রশিদ পাইথল ইউনিয়ন বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক। তিনি হোমিওপ্যাথিক চিকিৎসক ছিলেন। 

উবায়দুল হক/আরএআর