অভিযুক্ত বড়াইগ্রাম পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক কাউসার আহমেদ অপু

নাটোরের বড়াইগ্রামে চাঁদা না পেয়ে হাটের ইজারাদারসহ তিনজনকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে যুবলীগের এক নেতার বিরুদ্ধে। সোমবার (১৫ জানুয়ারি) উপজেলার পৌর এলাকার লক্ষ্মীকোল হাটে এই ঘটনা ঘটে।

আহতরা হলেন- হাটের ইজারাদার ও বড়াইগ্রামের মধ্যপাড়া গ্রামের বাসিন্দা যুবায়ের হোসেন (৩৭) এবং লক্ষ্মীকোল এলাকার শহীদুল ইসলাম ও বজলুর রহমান। আর অভিযুক্ত কাউসার আহমেদ অপু (৩৫) বড়াইগ্রাম পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক। তিনি লক্ষ্মীকোল এলাকার বাসিন্দা।

আহত যুবায়ের হোসেন জানান, সপ্তাহের সোম ও বৃহস্পতিবার লক্ষ্মীকোল হাট বসে। গত সোমবার (৮ জানুয়ারি) কাউসার আহমেদ অপু হাটে এসে হাসিল আদায়ের টাকার অর্ধেক অংশ দাবি করেন। টাকা দিতে অস্বীকৃতি জানালে হাট থেকে তোলা ওঠানো মালামাল নিয়ে যায়। পরে আরও দুই দিন একই কাজ করেন কাউসার।

যুবায়ের বলেন, গতকাল সকালে আবারও হাটে এসে চাঁদা দাবি করলে আমি তাকে (কাউসারকে) বাধা দিই। তখন কাউসারসহ তার সঙ্গে থাকা ১০-১২ জন আমাকে মারধর শুরু করে। একপর্যায়ে আমাকে বাঁচাতে এগিয়ে এলে শহীদুল ও বজলুরকেও মারধর করা হয়।

আহত হাটের ইজারাদার যুবায়ের হোসেন

যুবায়ের আরও বলেন, আমি সরকারিভাবে হাট ইজারা নিয়েছি। তার দেখভাল করার জন্য সরকার আছে। তাকে (যুবায়ের) কেন আমি অর্ধেক টাকা দিতে যাব।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত বড়াইগ্রাম পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক কাউসার আহমেদ অপু ঢাকা পোস্টকে বলেন, আমি এই বিষয়ে কিছুই জানি না। ঘটনার দিন আমি ঢাকায় ছিলাম। রাজনৈতিকভাবে হেয় করতেই আমার নাম এ ঘটনায় জড়ানো হচ্ছে।

বড়াইগ্রাম থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) শফিউল আজম বলেন, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। পুলিশ তদন্ত শুরু করেছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

গোলাম রাব্বানী/এমজেইউ