ময়মনসিংহ-৪ (সদর) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য (এমপি) মোহিত উর রহমান শান্ত শপথগ্রহণ শেষে নীরবে নিজ এলাকায় ফিরেছেন। নেননি কোনো সংবর্ধনাও। এলাকায় ফিরেই পাশে দাঁড়িয়েছেন শীতার্ত মানুষের।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) বিকেলে সদরের প্রায় চার হাজার অসহায়-ছিন্নমূল মানুষের হাতে ‘উষ্ণ ভালোবাসা’ হিসেবে কম্বল তুলে দিয়েছেন মোহিত উর রহমান শান্ত। বিকেল ৪টার দিকে নগরীর আলমগীর মনসুর মিন্টু মেমোরিয়াল কলেজ মাঠে এ কর্মসূচির মধ্য দিয়েই সংসদ সদস্য হিসেবে নিজ এলাকায় আনুষ্ঠানিক কাজ শুরু করলেন তিনি।

সদর উপজেলার মানুষের পাশে সব সময় নিবেদিত হয়ে থাকার কথা জানিয়ে নবনির্বাচিত এমপি মোহিত উর রহমান শান্ত বলেন, আমি এমপি না হলে সংবর্ধনাগুলো কেউ দিতেন না। পাঁচ বছর পর এই সংবর্ধনা দেওয়ার অভিপ্রায় রাখবে কিনা আমার সন্দেহ রয়েছে। অনেকে হৃদয় থেকে সংবর্ধনা দিতে চাইছে। এগুলোর চেয়ে ভালো হয় তারা যদি আমাকে ভালোবাসতে পারে। সংবর্ধনা আজকে নিলে কালকে হয়তো ভুলেই যাব আমাকে কে সংবর্ধনা দিয়েছে। তার চেয়ে টাকাগুলো যদি শীতার্ত ও ক্ষুধার্ত মানুষের পাশে ব্যয় করে তাহলে আমি খুশি হবো।

তিনি আরও বলেন, পাঁচ বছর পর আমি এমপি থাকি বা না থাকি কিছু করে যাব যেন পরবর্তীতে সবাই এটি অনুসরণ করার চেষ্টা করে। কারণ আমি তো মানুষের জন্যই আজকে এই জায়গায় এসেছি। অর্থকড়ি খরচ করে এমপি হয় নাই। আমার চেষ্টা থাকবে সাধারণ মানুষের জন্য যতটুকু করা যায়।

কম্বল বিতরণকালে মহানগর আওয়ামী লীগের সহসভাপতি মো. আজহারুল ইসলাম, গোলাম ফেলদৌস জিল্লু, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক রাসেল পাঠান, কলেজের অধ্যক্ষ নীহার রঞ্জন রায়সহ আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উবায়দুল হক/আরএআর