বান্দরবানের রুমা উপজেলার পর্যটকবাহী একটি জিপ পাহাড়ের খাদে পড়ে ফিরোজা খাতুন (৫০) এবং জয়নব (২৪) নামে দুই নারী নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আরও ১১ জন আহত হয়েছেন।

শনিবার (২০ জানুয়ারি) বেলা ১১টায় রুমা-কেওক্রাডং সড়কের রুমসংপাড়া ও দার্জিলিং পাড়ার মাঝামাঝি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত জয়নাব খাতুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি বিভাগের শিক্ষার্থী। 

আহতরা হলেন- রাফান (১২), উষসী নাগ (১৫) ও  জবা রায় নাগ (৪৫), মাহফুজা ইসলাম (৪৫), আমেনা বেগম (৬০), তাহমিনা তানজিম তালুকদার (১৯), তাননিম, রিজভী (৩৪), আঞ্জুমান হক (৩৫), ইতু (১৬) ও স্বর্ণা (২৩)। 

বান্দররবান জিপ-মাইক্রো বাস মালিক সমিতির লাইনম্যান ফখরুল ইসলাম বলেন, গতকাল ৪৫ জনের একটি পর্যটকের দল ৫টি পর্যটকবাহী গাড়ি কেওক্রাডং ভ্রমণে গিয়ে ফেরার পথে আজ রুমা-কেওক্রাডং সড়কের রুমসংপাড়া ও দার্জিলিং পাড়ার মাঝামাঝি এলাকায় গেলে একটি জিপ নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ের খাদে পড়ে যায়। এতে দুইজন নিহত ও ১১ জন গুরুতর আহত হন।

রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ মাহাবুবুল হক জানান, দুর্ঘটনায় দুইজন নারী পর্যটক নিহত হয়েছেন এবং আহত পর্যটকদের উদ্ধারে পুলিশ, সেনাবাহিনী এবং ফায়ার সার্ভিস টিম কাজ করছে। আহতদের উদ্ধার করে রুমা হাসপাতাল এবং বান্দরবান সদর হাসপাতালে নেওয়া হয়েছে।

এদিকে বান্দরবানের জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন বলেন, আহতদের উদ্ধার করে চিকিৎসার পাশাপাশি নিহতদের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

আরকে