চাঁপাইনবাবগঞ্জে উৎপাদিত চাল অবৈধ ভাবে মজুদ করার অপরাধে এক মিল মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অতিরিক্ত মূল্যে চাল বিক্রির উদ্দেশ্যে গত অক্টোবরের চাল মজুদ করে রাখার দায়ে মুনজুর অটো রাইস মিলকে এই জরিমানা করা হয়।

শনিবার (২০ জানুয়ারি) চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন ও ভোক্তা অধিকার যৌথভাবে এই অভিযান পরিচালনা করে। অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এ. কে. এম গালিভ খান ও পুলিশ সুপার ছাইদুল হাসান। এই সময় প্রশাসনের অন্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোক্তা অধিকারের সহকারী পরিচালক মাসুম আলী বলেন, সাম্প্রতিক সময়ে বাজারে চালের দাম বেড়ে যাওয়ায় জেলার রাইস মিলগুলোতে অভিযান চালানো হয়েছে। গত অক্টোবরের উৎপাদিত চাল বাজারজাত না করে সংরক্ষণ করেছিল মুনজুর অটো রাইস মিল। এই অপরাধে ভাম্যমাণ আদলত ৫০ হাজার টাকা জরিমানা করেছে।

তিনি আরও বলেন, অন্য অটোরাইস মিলগুলোকেও সর্তক করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এ. কে. এম গালিভ খান বলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা থেকে চালের একটি অংশ সমস্ত জেলায় যায়। তাই আমারা তাদের ধানের মজুদ, বিক্রয় মূল্য ও সার্বিক বিষয় খতিয়ে দেখেছি। চালের মূল্য যেন স্বাভাবিক ও ভোক্তার ক্রয় ক্ষমতার মধ্যে থাকে এবং নজরদারির মধ্যে রাখার জন্য আমাদের এই অভিযান।

তিনি আরও বলেন, পূর্বের চাল মজুদ করার অপরাধে এক ব্যাবসায়ীকে জরিমানা এবং সর্তক করা হয়েছে। সর্তকতামূলক এই কার্যক্রম চলমান থাকবে।

টিএম