শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় জয়পুরহাট জেলার সব প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান এবং মাধ্যমিক বিদ্যালয় আরও দুই বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার (২২ জানুয়ারি) বিকেলে জেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা কর্তৃপক্ষ এবং জেলা প্রশাসন এ ঘোষণা দেয়।

আগামীকাল মঙ্গলবার (২৩ জানুয়ারি) ও বুধবার (২৪ জানুয়ারি) এই দুই দিন প্রাথমিকের একাডেমিক কার্যক্রম ও মাধ্যমিকের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এর আগে গত ২১ জানুয়ারি ও আজ ২২ জানুয়ারি ছুটি ঘোষণা করা হয়েছিল।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) আমান উদ্দিন মণ্ডল বলেন, জেলার তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে থাকায় গতকাল রোববার আজ সোমবার মাধ্যমিক পর্যায়ের সব বিদ্যালয় ছুটি ছিল। আগামী মঙ্গলবার ও বুধবার তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে থাকবে বলে পূর্বাভাস পাওয়া গেছে। জেলা প্রশাসক স্যারের সঙ্গে আলোচনা করে আগামীকাল মঙ্গলবার ও পরদিন বুধবার  ছুটি ঘোষণা করা হয়েছে। ১৫৬টি উচ্চ বিদ্যালয় ও ১১২টি মাদরাসা শিক্ষা প্রতিষ্ঠানগুলো পুরোপুরি বন্ধ থাকবে। সব বিদ্যালয় কর্তৃপক্ষকে ছুটির কথা জানানো হয়েছে।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোফাজ্জল হোসেন বলেন, ডিসি স্যারের সঙ্গে আলোচনা করে আগামীকাল মঙ্গলবার ও পরদিন বুধবার বিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। ফলে জেলার ৩৭১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই দুই দিন খোলা থাকলেও পাঠদান বন্ধ হবে না।

চম্পক কুমার/আরএআর