মামলার নামে ট্রাফিক পুলিশের হয়রানি ও আগামী ২৪ ঘণ্টার মধ্যে ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) মৃদুল রঞ্জন দাস ও টিএসআই আকবর হোসেনকে অপসারণের দাবিতে মানববন্ধন-বিক্ষোভ করেছে অটোরিকশাচালকরা।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকালে তারা ধর্মঘট পালন করে এ বিক্ষোভ করেন। এতে অফিসগামী লোকজন ও স্কুল-কলেজের শিক্ষার্থীসহ সাধারণ মানুষ বিপাকে পড়েন।

এ সময় শ্রমিক নেতা বিল্লাল শেখ অভিযোগ করে বলেন, টিআই মৃদুল রঞ্জন দাস ও টিএসআই আকবর হোসেনের নেতৃত্বে প্রতিদিন ৫ থেকে ২০টি গাড়িকে মামলা দেওয়া হয়। প্রতিটি মামলা পাঁচ হাজার টাকা। আগে আমাদের মাসিক সিস্টেম ছিল। প্রতি মাসে টিআই মৃদুলের কাছে দুই লাখ ২০ হাজার টাকা দিতাম। এখন আমাদের নেত্রকোণায় কমিটি নেই। তাই আমরা টাকা দিতে পারি না। পুলিশ সুপারের কাছে আমাদের দাবি অবিলম্বে এদেরকে প্রত্যাহার করতে হবে।

এ বিষয়ে নেত্রকোণার অতিরিক্ত পুলিশ সুপার শাহ শিবলী সাদিক জানান, পুলিশ সুপারের নির্দেশে তাদের দুজনকে (মৃদুল রঞ্জন দাস ও আকবর হোসেন) আজকেই প্রত্যাহার করা হবে। কী কারণে এ ঘটনার সূত্রপাত এবং এত বিতর্ক সে বিষয়ে একটি বিশেষ তদন্ত কমিটি গঠন করা হবে।

এর আগে গতকাল সোমবার বিকেলে বনোয়াপাড়া মাজুমীর ফিলিং স্টেশন সংলগ্ন এলাকায় টিএসআই আকবর হোসেন দুই চালকের কাগজ না থাকায় মামলা দেন। এ সময় আরও একটি গাড়িকে মামলা দেওয়ার সময় সেই গাড়িটিকে শ্রমিক নেতা আনোয়ার হোসেনসহ অন্যরা কেড়ে নেন এবং ক্ষুব্ধ হয়ে আকবর হোসেনকে আটক করে গণপিটুনি দেন। এ সময় তারা সড়কও অবরোধ করে রাখে। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এমজেইউ