গাজীপুরের শ্রীপুরে বেকারিতে সরবরাহকালে ৮ হাজার পচা ডিম আটক করেছেন স্থানীয়রা। এ ঘটনায় ওই বেকারির মালিক এক লাখ ও সরবরাহকারীকে ৪৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২২ জানুয়ারি) দিবাগত রাত ১০টায় শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের মুলাইদ গ্রামে রঙ্গীলা বাজার এলাকার নিউ হৃদয় ফুড প্রোডাক্টস বেকারিতে সরবরাহকালে ৮ হাজার পচা ডিম আটক করা হয়।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন যাবৎ শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের মুলাইদ গ্রামে রঙ্গীলা বাজার এলাকার নিউ হৃদয় ফুড প্রোডাক্টস বেকারির বিভিন্ন ধরনের কেক, পাউরুটি ও বিস্কুট উৎপাদন করে আসছিল।

সোমবার দিবাগত রাতে একটি পিকআপে করে খামারের ৮ হাজার পচা ডিম আটক করে স্থানীয়রা। বিষয়টি তাৎক্ষণিকভাবে মাওনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম খোকনকে জানানো হয়। পরে চেয়ারম্যান ঘটনাস্থলে গিয়ে সত্যতা পেয়ে স্থানীয় প্রশাসনকে জানান। পরে মঙ্গলবার সকালে শ্রীপুর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল মামুন বেকারিতে যান। তবে তিনি মালিক হানিফ রহমানকে পাননি।

মুঠোফোনে বেকারির মালিক হানিফ রহমান পঁচা ডিম কেনার কথা স্বীকার করে বলেন, আপনার সঙ্গে তো মিথ্যা কথা বলে লাভ নেই। আমি একটা চক্রান্তের শিকার। আমি এই কাজ কোনোদিন করিনি, কালকে শুধু ডিম গুলো রাখছি। আমি ডিমগুলো রাখার বিশ মিনিটের মধ্যে অত্যাচার শুরু হয়ে গেছে। 

ডিমগুলো পচা কিনা? এমন প্রশ্নের জবাবে বলেন, পচা ডিম বলতে এগুলো হ্যাচারির ডিম। কুসুমগুলো শুধু গলানো আরকি। ডিমগুলো টাঙ্গাইল এক ব্যবসায়ী সরবরাহ করতো জানিয়ে তিনি বলেন, আমাকে বলা হয়েছে ডিম ভালো কুসুমগুলো শুধু গলানো হবে। আমি এক হাজার হ্যাচারির ডিম চাইলে সে আমাকে আট হাজার ডিম পাঠায়। এটা আমার ভুল হয়েছে, ভুল হয়ে গেলে তো মানুষের মাথার সেন্স ঠিক থাকে না।

খবর পেয়ে ঘটনাস্থলে যান শ্রীপুর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল মামুন। তিনি বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে কয়েক হাজার পচা ডিম জব্দ করে ধ্বংস করা হয়েছে। বেকারির মালিক ও ম্যানেজার কাউকে না পেয়ে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি ডিম সরবরাহকারীকে কৌশলে খবর দিয়ে এনে তাকেও ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বেকারি থেকে তিন বস্তা বিস্কুট জব্দ করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

শিহাব খান/আরকে