প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, বিচার পেতে এসে যেন কাউকে ভোগান্তি পোহাতে না হয় সেজন্য দেশের বিভিন্ন আদালত প্রাঙ্গণে ন্যায়কুঞ্জ ভবনের কাজ চলমান রয়েছে। এসব ভবনের কাজ সমাপ্ত হলে বিচারপ্রার্থীদের ভোগান্তি অনেকটাই কমে যাবে। 

শুক্রবার (২৬ জানুয়ারি) দুপুরে বান্দরবান জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে ন্যায়কুঞ্জ ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল হাসান বলেন, বিচারকদের বসার স্থান হয় না- এই অভিযোগটি সারা বাংলাদেশে কিছু না কিছু আছে। সরকার চেষ্টা করে যাচ্ছে এবং ইতিমধ্যে বহুতল বিশিষ্ট সিজিএম কোর্টের কাজ বহু জায়গায় চলমান আছে। সারা বাংলাদেশে এ সকল ভবনের কাজ শেষ হলে বিচারকদের জায়গা সংকুলান সমস্যার সমাধান হবে।

বিচারক সংকট প্রসঙ্গে প্রধান বিচারপতি বলেন, বিচারকদের আরও নতুন কয়েকটি পদ সৃষ্টির বিষয়ে সরকারের সঙ্গে আমার কথা হয়েছে। আমরা আশাবাদী যে অচিরেই তা পূরণ হবে।

বান্দরবান জেলা ও দায়রা জজ ফজলে এলাহী ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মুন্সী মো. মশিউর রহমান, এস কে এম তোফায়েল হাসান, বান্দরবানের জেলা প্রশাসক শাহ মুজাহিদ উদ্দিন, জেলা পুলিশ সুপার সৈকত শাহীনসহ সরকারি দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

আরএআর