ময়মনসিংহের ভালুকায় বড় ভাইয়ের দায়ের কোপে আহত ছোট ভাই কৌশিক আহমেদ (৩৭) মারা গেছেন। সোমবার (২৯ জানুয়ারি) সকালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

এর আগে গত ২১ জানুয়ারি সকাল ১০ টার দিকে ভালুকা উপজেলার কাচিনা ইউনিয়নের কাচিনা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত কৌশিক আহমেদ ওই এলাকার আলী আহমেদের ছেলে। ঘটনার পর থেকে অভিযুক্ত কাউসার আহমেদ (৪০) পলাতক রয়েছেন।

ভালুকা মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) কাজল হোসেন জানান, বড় ভাই কাউছার আহমেদ ও ছোট ভাই কৌশিক আহমেদ এক সাথে মাছ এবং ব্রয়লার মুরগির ব্যবসা করতেন। সম্পত্তির ভাগবাটোয়ারা নিয়ে বড় ভাই কাউসার আহমেদ তার মা কুলসুম বেগমকে গালাগাল করেন। এ সময় ছোট কৌশিক আহমেদ প্রতিবাদ করেন। 

এ নিয়ে দুই ভাইয়ের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে বড় ভাই কাউসার দা দিয়ে ছোট ভাই কৌশিকের ডান পায়ের হাঁটুর ওপরে কোপ দেন। এতে কৌশিক গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখান থেকে তিন দিন আগে ছুটি নিয়ে কৌশিক তার শ্বশুরবাড়ি চলে যান। গতকাল রাতে আবারও অসুস্থ হয়ে পড়েন কৌশিক আহমেদ। পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকাল ৯টায় মারা যান। 

এ ঘটনায় গত ২২ জানুয়ারি নিহতের মা কুলসুম বেগম বাদী হয়ে ভালুকা মডেল থানায় মামলা করেন। ঘটনার পর থেকে আসামিরা পলাতক রয়েছেন। তাদের গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানান এসআই কাজল হোসেন। 

উবায়দুল হক/আরএআর