ঝালকাঠির নলছিটি উপজেলার দপদপিয়া ইউনিয়ন ডিগ্রি কলেজের শেখ রাসেল ডিজিটাল ল্যাব থেকে ১৬টি ল্যাপটপ চুরি হয়েছে। গতকাল সোমবার (২৯ জানুয়ারি) রাতের কোনো এক সময় বরিশাল-পটুয়াখালী মহাসড়কের দপদপিয়া ইউনিয়নের বুড়ির হাট এলাকায় অবস্থিত ওই কলেজে এ ঘটনা ঘটে। 

মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন নলছিটি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুরাদ আলী।

পুলিশ ও স্থানীয়রা জানান, কলেজের অধ্যক্ষের অফিস কক্ষের সামনের বারান্দার গেটের গ্রিলের  হ্যাজবোল্ড ভেঙে ভেতরে প্রবেশ করে কলেজের সিসি ক্যামেরা সংযোগ বিচ্ছিন্ন করে কলেজের দ্বিতীয় তলার শেখ রাসেল ডিজিটাল ল্যাবের হ্যাজবোল্ড ভেঙে ল্যাবে থাকা ১৬টি ল্যাপটপ চুরি করে নিয়ে যায় চোরেরা। মঙ্গলবার সকালে কলেজ কর্তৃপক্ষ বিষয়টি জানতে পেরে নলছিটি থানায় খবর দেয়।

দপদপিয়া ইউনিয়ন ডিগ্রি কলেজের অধ্যক্ষ স্বপন কুমার বলেন, যে ভবনে চুরি হয়েছে সেই ভবনে রাতে নাইটগার্ড নাসির উদ্দীন তালুকদার ও আলতাব মল্লিক ঘুমে ছিলেন। তারা সকালে উঠে দেখেন তালা ভাঙ্গা। তারপর আমাকে সকাল ৯টার দিকে কল দিয়ে ঘটনা জানান তারা। ঘটনাস্থলে পুলিশ এসেছিল। এ বিষয়ে বিকেলে নলছিটি থানায় লিখিত অভিযোগ দেব। 

ওসি মো. মুরাদ আলী বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে এ ব্যাপারে এখনো কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নজরুল ইসলাম বলেন, চুরির খবর পেয়ে কর্তৃপক্ষকে অভিযোগ দেওয়ার জন্য পরামর্শ দিয়েছি। অভিযোগ দিলে পুলিশ ব্যবস্থা নেবে। 

আরএআর