সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের উদ্যোগে হবিগঞ্জের চুনারুঘাটে অনুষ্ঠিত হতে চলেছে ‘তারণ্যের সমাবেশ’। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

শনিবার (৩ ফেব্রুয়ারি) হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় ডিসিপি স্কুল মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উপজেলা প্রশাসন ইতোমধ্যেই সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।

‘তারুণ্যের সমাবেশে’ আরও উপস্থিত থাকবেন ‘নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশনের’ প্রতিষ্ঠাতা ইকবাল বাহার, ইউটিউবার ও অভিনেতা সালমান মুক্তাদির, তৌহিদ আফ্রিদি, গায়ক তাসরিফ খান, ভিডিও ব্লগার সোলায়মান সুখন এবং সাংবাদিক ফারাবি হাফিজ।

নানা ভাবে সফল উদ্যোক্তা ও আলোচিত ব্যক্তিদের নিয়ে ‘তারুণ্যের সমাবেশের’ আয়োজন করা হয়েছে। যার একমাত্র উদ্দেশ্য সফল এসব ব্যক্তির সফল হবার গল্প বলে স্থানীয় উদ্যোক্তাদের উৎসাহিত করা। নানা আয়োজনে দিনব্যাপী চলবে এ ‘তারুণ্যের সমাবেশ’। আয়োজন করা হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও।

ব্যারিস্টার সুমন সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর তিনি চুনারুঘাটের মরা খোয়াই নদী পরিষ্কারের মাধ্যমে তার কাজ শুরু করেন। প্রায় ৭০০ স্বেচ্ছাসেবক নিয়ে নদীর ৪০ বছরের ময়লা আবর্জনা অপসারণের কাজ শুরু করেন তিনি। মরা নদীটিকে মনমুগ্ধকর পর্যটন কেন্দ্রে রূপান্তার করতে চান এই সংসদ সদস্য।

ব্যারিস্টার সুমন তার নির্বাচনী এলাকায় তরুণ উদ্যোক্তা তৈরিতে কাজ করতে চান। এরই ধারাবাহিকতায় উপজেলায় টেকনিক্যাল প্রতিষ্ঠান গড়াসহ বিভিন্ন উদ্যোগের কথা জানাবেন অনুষ্ঠানে। সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর ব্যারিস্টার সুমনের আয়োজনে এটিই প্রথম অনুষ্ঠান।

এ বিষয়ে চুনারুঘাট উপজেলা র্নিবাহী কর্মকর্তা নীলিমা রায়হানা বলেন, ‘তারুণ্যের সমাবেশে’ তরুণদের সমাগম ঘটবে। উপজেলায় এখন উৎসবের আমেজ এ অনুষ্ঠানকে কেন্দ্র করে। এ জন্য নিরাপত্তার জন্য সর্বাত্মক ব্যবস্থা গ্রহণ করেছে প্রশাসন।

টিএম