ফাইল ছবি

টঙ্গীর বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত শেষে ফেরার পথে ময়মনসিংহের ভালুকার মাদ্রাসাছাত্র ও শিক্ষকদের বহন করা একটি ট্রাক উল্টে নাঈম আকন্দ (১৫) নামের এক ছাত্র নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২৯ ছাত্র-শিক্ষক। তাদের মধ্যে ১১ জনের অবস্থা আশঙ্কাজনক।

রোববার (৪ ফেব্রুয়ারি) রাত সোয়া ১১টার দিকে উপজেলার সিডস্টোর ঢালিবাড়ি মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত নাঈম গফরগাঁও উপজেলার আবুল কালাম আকন্দের ছেলে। সে ভালুকা উপজেলার খারুয়ালী এলাকার জামিয়া ইসলামিয়া দারুস সুন্নাহ কওমি মাদ্রাসার কিতাব বিভাগের শিক্ষার্থী ছিল।

ভালুকা মডেল থানার পরিদর্শক (তদন্ত) জাহাঙ্গীর আলম এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ওই মাদ্রাসার ৩০ জন ছাত্র-শিক্ষক টঙ্গীর বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে যান। মোনাজাত থেকে সবাই একটি ট্রাকে করে মাদ্রাসায় ফিরছিলেন। রাত সোয়া ১১টার দিকে ঢালিবাড়ী মোড় ইউটার্নের কাছাকাছি আসতেই একটি পিকআপকে ইউটার্ন নিতে দেখে তাৎক্ষণিক ব্রেক করেন ট্রাকচালক। এতে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটি উল্টে যায়। এতে ট্রাকে থাকা সবাই আহত হন।

জাহাঙ্গীর আলম জানান, আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে শিক্ষার্থী নাঈমকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে ২৯ জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তাদের মধ্যে ১১ জনের অবস্থাই গুরুতর।

উবায়দুল হক/এসএসএইচ