নরসিংদীতে গরু চোর সন্দেহে আলী হোসেন (৪৫) নামের এক ব্যক্তিকে গণপিটুনি দিয়ে হত্যা করেছে এলাকাবাসী। সদর উপজেলার চরাঞ্চল আলোকবালি ইউনিয়নের খোদাদিল্লা গ্রামে সোমবার দিবাগত রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে। মঙ্গলবার (২০ এপ্রিল) সন্ধ্যায় পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করে নরসিংদী সদর থানা পুলিশ। এ ঘটনায় আরও একজন আহত হয়েছেন। 

নিহত জজ মিয়া রায়পুরা উপজেলার সোনাকান্দি এলাকার মৃত আবদুল মান্নানের ছেলে ও আহত আলী হোসেন (৫০) একই উপজেলার আমিরাবাদ এলাকার মৃত মহিজ উদ্দিনের ছেলে।

এলাকাবাসী ও পুলিশ জানায়, সোমবার রাত ৩টার দিকে খোদাদিল্লা গ্রামের কৃষকের গরু গোয়ালে খুঁজে পাচ্ছিলেন না। এ সময় চোর চোর বলে চিৎকার করতে থাকলে আলী হোসেন ও জজ মিয়াকে এলাকাবাসী গণপিটুনি দেয়। এতে আলী হোসেন নিহত এবং জজ মিয়া আহত হন।

আলোকবালি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন সরকার ঢাকা পোস্টকে বলেন, ঘটনাটি আমি শুনেছি। গণপিটুনিতে একজন মারা গেছেন। তারা গরু চুরি করেছে কি না তা সঠিক বলতে পারছি না। তবে এলাকাবাসীর দাবি তারা দুজনকে গরুসহ ধরেছিল।

নরসিংদী সদর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) আতাউর রহমান বলেন, গণপিটুনিতে একজন নিহত এবং একজন আহত হন। ময়নাতদন্ত শেষে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এখনো মামলা হয়নি। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন।

রাকিবুল ইসলাম/এএম/এসপি