হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেছেন, বাংলাদেশের অবস্থা ১২টা থেকে ১৩টা বেজে গেছে। ১৯৯৫ সালে পলিথিন নিষিদ্ধ করা হয়েছে। অথচ দীর্ঘ ২০ বছরের বেশি সময় পেরিয়ে গেলেও পলিথিনের ব্যবহার বন্ধ হয়নি। পলিথিন যে নিষিদ্ধ এটা অনেকেই বিশ্বাসই করে না। যারা পলিথিন বিক্রি করে তাদের চেয়ে যারা পলিথিন আমদানি করে তারা বেশি শক্তিশালী। এ কারণে সরকার তাদের কোনোভাবেই ধরতে চায় না।

বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে মানিকগঞ্জের সিংগাইর থানায় এবি ব্যাংকের দায়ের করা এক মামলার আসামি এবি সিদ্দিকের পক্ষের কৌশলী হিসেবে জেলা ও দায়রা জজ আদালতে জামিন শুনানি শেষে আদালত চত্বরে গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ব্যারিস্টার সুমন বলেন, সরকারকে বললে তারা বলেন, আমরা ব্যবস্থা নেব। যারা পলিথিন ব্যবহার করেন বা পলিথিন বিক্রি করেন তাদেরকে ম্যাজিস্ট্রেট দিয়ে ৩০০ কিংবা ৫০০ টাকা জরিমানা করলে তো পলিথিন কোনোদিনও কমবে না। সরকারকে কার্যকরী পদক্ষেপ নিতে হবে। পলিথিন বন্ধে মূল জায়গায় হাত দিতে হবে। 

তিনি আরও বলেন, ফুটবলকে আমি অনেক বেশি ভালোবাসি। সংসদ সদস্য হওয়াটা তো একটা ভ্রমণের মতো, কোথায় গিয়ে শেষ হবে তাও জানি না। সংসদ সদস্য কতদিন থাকতে পারব এগুলা কিছুই জানি না, তবে এটাকে আমি দায়িত্ব মনে করি। আর ফুটবল আমার প্রেম। ফুটবলের মাধ্যমে দেশের যুবসমাজকে অপরাধ, মাদক থেকে দূরে রাখতে হবে।

জাতীয় সংসদে নেতা হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পেয়েছি মন্তব্য করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিন্তা-চেতনার সঙ্গে আমার অনেক মিল রয়েছে। যেহেতু তাকে নেতা হিসেবে পেয়েছি, আমি আমার এলাকার (হবিগঞ্জ-৪) উন্নয়ন করব, আর উনি (প্রধানমন্ত্রী) বাংলাদেশের উন্নয়ন করবেন।

সোহেল হোসেন/এএএ