সিজারিয়ান অপারেশনের সময় ভুল চিকিৎসায় সাতক্ষীরার তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ করেছেন স্বজনরা। এ ঘটনায় হাসপাতালে ভাঙচুর চালিয়েছেন তারা। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মঙ্গলবার (২০ এপ্রিল) সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, তালা উপজেলায় হাজরাকাটি গ্রামের সাহাবুদ্দিন সরদারের স্ত্রী এক সন্তানের জননী আম্বিয়া পারভীন রিনার (৩০) দ্বিতীয় সন্তান প্রসবের জন্য বিকেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

সাহাবুদ্দিন সরদারের ছোট ভাই গিয়াসউদ্দীন সরদার জানান, ভাবি শারীরিকভাবে সুস্থ ছিলেন। মঙ্গলবার প্রসব ব্যথা উঠলে তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। হাসপাতালের চিকিৎসক অতনু কুমার ঘোষ ইনজেকশন দিয়ে সিজারিয়ান অপারেশনের জন্য অপারেশন থিয়েটারে নিয়ে যান। এরপর ২-৩ ঘণ্টা কালক্ষেপণ করে ভাবিকে অপারেশন থিয়েটার থেকে বের করে খুলনা মেডিকেলে নিয়ে যাওয়ার জন্য পরামর্শ দেন। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোগীর মারা যাওয়ায় তালা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক অতনু ঘোষ, আয়াসহ কয়েকজনের ওপর হামলা চালিয়ে মারপিট করেন স্বজনরা। সেই সঙ্গে হাসপাতালে ভাঙচুর চালান।

এ ব্যাপারে জানতে চিকিৎসক অতনু কুমার ঘোষের সঙ্গে যোগাযোগ করা হলে ফোন নম্বর বন্ধ পাওয়া যায়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজিব সরদারের সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী রাসেল জানান, ঘটনাটি জানার পর হাসপাতালে গিয়ে উত্তেজিত স্বজনদের শান্ত করা হয়। তাৎক্ষণিক এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আকরামুল ইসলাম/এএম