পটুয়াখালীর কলাপাড়ায় ৭নং লতাচাপলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের উপর হামলার ঘটনা ঘটেছে। এসময় দুর্বৃত্তরা তাকে এলোপাথাড়ি কুপিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশালে প্রেরণ করা হয়। 

বুধবার (৭ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে মৎস্য বন্দর আলীপুরে এ ঘটনা ঘটে। 

এ সময় তাৎক্ষণিক ওই ইউপি চেয়ারম্যানকে কুয়াকাটা ২০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে যায় স্থানীয় লোকজন। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য কর্তব্যরত চিকিৎসক তাকে বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠান। 

প্রত্যক্ষদর্শীরা বলেন, ঘটনার সময় লতাচাপলী ইউপি চেয়ারম্যান মো. আনছার উদ্দিন মোল্লা আলীপুর বন্দরের অগ্রণীব্যাংক সংলগ্ন সড়ক ধরে বাসায় যাচ্ছিলেন, এসময় সঙ্গে তার স্ত্রীও ছিলেন। হঠাৎ একদল দুর্বৃত্ত দেশীয় অস্ত্র নিয়ে চেয়ারম্যানের ওপর হামলা চালায়। এ সময় দুর্বৃত্তরা এলোপাথাড়ি কুপিয়ে মুহূর্তেই পালিয়ে যায়। 

হামলার শিকার চেয়ারম্যানের বড় ভাই কুয়াকাটা পৌরসভার সাবেক মেয়র ও কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সভাপতি আ. বারেক মোল্লা জানান, অভ্যন্তরীণ রাজনৈতিক মতবিরোধের জের ধরেই দলের একাংশক এ হামলা চালিয়েছে। নির্বাচন পরবর্তী সময় থেকেই তিনিসহ তার পরিবার আতঙ্কে রয়েছেন এবং এর আগেও পরিবারের আরো কয়েকজনের উপর হামলা হয়েছে।

কুয়াকাটা ২০ শয্যা বিশিষ্ট হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. সাইমুম পূনম জানান, আহত মো. আনছার উদ্দিন মোল্লার ডান পায়ের গোড়ালিসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন দেখা গেছে, তাকে বরিশাল শেবাচিম হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

মহিপুর থানার ওসি মো. আনোয়ার হোসেন তালুকদার বলেন, হামলার খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ বিষয়ে এখনও কোনও লিখিত অভিযোগ পাইনি, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এমএসএ